বগুড়ায় বিএনপির চার নেতাকর্মী কারাগারে

বগুড়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা২৪.কম | 2023-08-20 16:51:12

বগুড়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যানসহ চার নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেলে বগুড়া জেলা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে তাদেরকে জামিন না মঞ্জুর করা হয়। জেলা জজ আদালতের বিচারক নরেশ কুমার সরকার এই আদেশ প্রদান করেন।

মামলা সূত্রে জানা যায়,গত ১৭ ডিসেম্বর রাতে শিবগঞ্জ উপজেলার আটমূল এলাকায় সংসদ নির্বাচনে মহাজোট প্রার্থী শরিফুল ইসলাম জিন্নার নির্বাচনী প্রচারণার মোটরসাইকেল বহরে ককটেল হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় শিবগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ছানাউল হক ছানা ওই রাতেই মীর শাহ আলমকে প্রধান আসামি করে ৩৪ জনের নামে থানায় মামলা দায়ের করেন। মামলা (নং,-৫৮২)।

মামলার আসামিরা হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আসামিরা মঙ্গলবার স্থায়ী জামিনের জন্য বগুড়া জেলা জজ আদালতে হাজির হয়েছিলেন।

আসামি পক্ষের আইনজীবী ও জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল বাছেদ বার্তা২৪.কমকে জানান, মীর শাহে আলম ছাড়াও রুবেল মৃধা, আইনুর মেম্বার ও মিনহাজ নামের চার নেতাকর্মীর জামিন আবেদন শুনানি শেষে তা নাকচ করে দেয়া হয়।

তিনি আরও বলেন, 'একটি ভুয়া এবং গায়েবি মামলায় জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ ন্যায় বিচারের পরিপন্থী।'

এ সম্পর্কিত আরও খবর