বঙ্গবন্ধুর সবচেয়ে উঁচু ভাস্কর্য নির্মিত হবে চুয়াডাঙ্গায়

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চুয়াডাঙ্গা, বার্তা২৪.কম | 2023-08-24 03:29:42

চুয়াডাঙ্গায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘতম উঁচু ভাস্কর্য নির্মাণ করা হবে। বুধবার (২৩ জানুয়ারি) জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বঙ্গবন্ধুর এই ভাস্কর্যটি নির্মাণ করবেন বাংলাদেশের ভাস্কর্যবিদ মৃণাল হক। তবে ভাস্কর্য নির্মাণে কতো টাকা খরচ হবে তা জানাতে পারেননি তিনি।

জেলা প্রশাসকের কার্যালয়ের বিশ্বস্ত একটি সূত্র জানায়, ভাস্কর্যটি জেলা প্রশাসকের কার্যালয়ের টেনিস গ্রাউন্ডের পাশে নির্মাণ করা হবে। নির্মিত জাতির জনক বঙ্গবন্ধুর এই ভাস্কর্যটির উচ্চতা হবে একশ ফুট। যেটি হবে উচ্চতায় বাংলাদেশের মধ্যে সর্ব দীর্ঘ ভাস্কর্য।

বাংলাদেশের চট্টগ্রামে রাজউকের তত্ত্বাবধানে যে ভাস্কর্যটি রয়েছে সেটির উচ্চতা ৬৬ ফুট। এছাড়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক যে ভাস্কর্যটি রয়েছে তার উচ্চতা ৫৩ দশমিক ৫০ ফুট। সেদিক থেকে চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধুর যে ভাস্কর্যটি নির্মিত হবে সেটি হবে দেশের মধ্যে দীর্ঘতম ভাস্কর্য।

ভাস্কর্য নির্মাণের বিষয়ে জেলার মুক্তিযোদ্ধারা বলছেন, মুক্তিযুদ্ধের পর অবহেলিত চুয়াডাঙ্গাকে এবার বাংলাদেশ অন্যরূপে দেখতে পাবে। স্বাধীনের ৪৮ বছরেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কোনো ভাস্কর্য চুয়াডাঙ্গাতে নির্মাণ করা হয়নি। তবে দেরিতে হলেও ভাস্কর্য নির্মাণের খবরে খুশি তারা।

এদিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের কথা শুনে জেলার সাধারণ মানুষের চোখে দেখা যাচ্ছে অনন্দ-উল্লাসের ছোঁয়া।

এ সম্পর্কিত আরও খবর