নেত্রকোনায় দৃষ্টি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম | 2023-08-31 16:37:03

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় দৃষ্টি প্রতিবন্ধী এক কিশোরী (১২) ধর্ষণের শিকার হয়েছে।

এ ঘটনায় বুধবার (২৩ জানুয়ারি) বিকেলে ধর্ষিত কিশোরীর পিতা বাদী হয়ে ধর্ষকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। উপজেলার কৈলাটি ইউনিয়নের রঙশিংপুর গ্রামে এ ধর্ষণের ঘটনা ঘটে।

অভিযোগে জানা গেছে, শনিবার (১৯ জানুয়ারি) দুপুরে দৃষ্টি প্রতিবন্ধী ওই কিশোরীকে ঘরে একা পেয়ে ধর্ষণ করে পাশ্ববর্তী পাইতপাড়া গ্রামের দিনমজুর সজল মিয়া (২৭) নামের এক যুবক। এ সময় বাড়ির বাইরে থাকা কিশোরীর দাদী রাবিয়া খাতুন ঘরে ঢুকে বিষয়টি টের পেলে ধর্ষক সজল পালিয়ে যান। ধর্ষক সজল মিয়া পাইতপাড়া গ্রামের মৃত ইয়াদ ফকিরের ছেলে।

এ বিষয়ে ধর্ষিত কিশোরীর পিতা বলেন, ‘আমি এক সময় দিনমজুরি করতাম। সজলও আমার সঙ্গে বিভিন্ন জায়গায় কাজ করত। সেই সুবাদে সে আমাদের বাড়িতে আসা-যাওয়া করত। শনিবার দুপুরে আমরা কেউ বাড়িতে না থাকার সুযোগে সে আমার দৃষ্টি প্রতিবন্ধী মেয়েকে একা ঘরে পেয়ে ধর্ষণ করে। ঘটনার সময় আমার মা বাইরে থেকে ঘরে এসে বিষয়টি বুঝতে পারলে সজল পালিয়ে যায়।’

ধর্ষক সজলের আত্মীয়-স্বজন ও স্থানীয় মাতব্বররা বিষয়টি মীমাংসার চেষ্টা করায় থানায় অভিযোগ দিতে বিলম্ব হয়েছে বলেও জানান ধর্ষিত কিশোরীর পিতা।

এদিকে চেষ্টা করেও ঘটনাটি মীমাংসা করা যায়নি স্বীকার করে স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার হোসেন দুলাল জানান, দৃষ্টি প্রতিবন্ধী হতদরিদ্র পরিবারের একটা মেয়েকে ধর্ষণ করা হয়েছে। বিষয়টি জানাজানি হোক তা এলাকার কেউই চায়নি। তাই সজলের পরিবারের লোকজনকে নিয়ে মীমাংসার চেষ্টা করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি।

এ ব্যাপারে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম জানান, এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর