রেলকে ধ্বংস করেছে বিএনপি পুনর্জীবিত করেছে আ.লীগ: রেলমন্ত্রী  

পঞ্চগড়, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পঞ্চগড়, বার্তা২৪.কম | 2023-08-31 19:43:58

বিএনপি তাদের শাসন আমলে বাংলাদেশ রেলওয়েকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল, সেই মৃত অবস্থা থেকে পুনর্জীবিত করেছে আওয়ামী লীগ সরকার বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুরে পঞ্চগড় রেলস্টেশন পরিদর্শন করতে গিয়ে রেলমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, গত দশ বছরে বাংলাদেশ রেলওয়েকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালে রেলওয়েকে যোগাযোগ মন্ত্রণালয় থেকে আলাদা করে রেল মন্ত্রণালয় সৃষ্টি করেছেন। রেলের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে নতুন নতুন প্রকল্প হাতে নেয়া হয়েছে। পঞ্চগড় থেকে বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত রেল যোগাযোগ সম্প্রসারিত হবে। আগামী কয়েক মাসের মধ্যে ৫০টি নতুন কোচ আমদানি করা হবে । পঞ্চগড় রেলওয়ে স্টেশনকে আধুনিকায়ন করা হবে । যাত্রী পারাপারের জন্য ওভারব্রীজ হবে ।

তিনি আরও বলেন ঢাকা থেকে চিটাগাং রুটে হাইস্পিট ট্রেন চলাচলের কাজ শুরু হয়ে গেছে , প্রত্যেক জেলার সঙ্গে রেলের সংযোগ ঘটানো হবে, উত্তরবঙ্গের জন্য আলাদা রেল ব্রীজ নির্মাণের পরিকল্পনা করা হয়েছে, পঞ্চগড় থেকে বাংলাবান্ধা, চিলাহাটি থেকে হলদিবাড়ি হয়ে ভারতের সাথে রেল যোগাযোগের কাজ অচিরেই শুরু হবে। মায়ানমার হয়ে চীনের সাথে রেল যোগাযোগের উদ্যোগ নেয়া হচ্ছে। এসব কাজ জনগণের চাওয়ার আগেই সরকার উদ্যোগী হয়েছে ।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে রেল যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন আনা হবে। সরকার রেলওয়ে যোগাযোগকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ শুরু করেছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জিএম খন্দকার শহীদুল ইসলাম, পুলিশ সুপার গিয়াস উদ্দিনন আহমেদ, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের চিপ ইঞ্জিনিয়ার আফজাল হোসেন, বিভাগীয় রেলওয়ে ম্যানেজার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমুখ ।

এ সম্পর্কিত আরও খবর