অর্থ আত্মসাত: জনতা ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেফতার

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী, বার্তা২৪.কম | 2023-08-27 23:09:50

পটুয়াখালীতে ৩ কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৬৭০ টাকা আত্মসাতের মামলায় জনতা ব্যাংকের সাবেক তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে দুপুরে শহরের শিমুলবাগ এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, জনতা ব্যাংকের পটুয়াখালীর নতুন বাজার শাখার সাবেক সহকারী ব্যবস্থাপক মো. আবদুল আলী, সাবেক সহকারী নির্বাহী কর্মকর্তা মীর জালাল উদ্দিন ও সাবেক সহকারী নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলামের যোগসাজশে ভুয়া চাকরীজীবীর নামে জাল প্রত্যয়নপত্র, জাল স্বাক্ষরিত সিল দিয়ে ব্যাংকর ওই শাখা থেক ২০১০ সাল থেক ২০১২ সাল পর্যন্ত বিভিন্ন সময় ৩ কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৬৭০ টাকা উত্তোলন করেন। ওই টাকা ঋণ গ্রহীতাসহ অভিযুক্ত ব্যাংক কর্মকর্তারা আত্মসাত করেন।

এ ঘটনায় দুদকের পটুয়াখালীর জেলা কার্যালয়ের উপ সহকারী পরিচালক মানিক লাল দাস বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে পটুয়াখালী সদর থানায় পৃথক পৃথক চারটি মামলা করেন। মামলার পর থেকে আসামিরা পলাতক ছিলেন।

এ ব্যাপার মানিক লাল দাস জানান, তদন্তে ঘটনার সত্যতা প্রমাণিত হলে থানায় চারটি মামলা দায়ের করা হয়। এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে শহরের শিমুলবাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর