কুমিল্লায় নিহত ১৩ শ্রমিকদের বাড়ি জলঢাকায়, চলছে শোকের মাতম

নীলফামারী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নীলফামারী, বার্তা২৪.কম | 2023-08-22 14:10:41

 

কুমিল্লার চৌদ্দগ্রামে ট্রাক উল্টে নিহত ১৩ শ্রমিকের বাড়ি নীলফামারীর জলঢাকা উপজেলায়। নিহতরা সবাই ইটভাটার শ্রমিক হিসেবে কাজ করত। তাদের সবার বাড়ি জলঢাকার শিমুলবাড়ি ইউনিয়ন ও মীরগঞ্জ ইউনিয়নে। নিহত এসব শ্রমিকদের বাসায় চলছে শোকের মাতম।

শুক্রবার (২৫ জানুয়ারি) বিকেলে নিহতদের পরিবারে গেলে গগণবিদারী চিৎকার আর বুকফাটা আর্তনাদ চোখে পড়ে। হতদরিদ্র এসব পরিবারে নিহত শ্রমিকরা উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন।

শিমুলবাড়ী এলাকার অমূল্য চন্দ্র রায়ের ছেলে মনোরঞ্জন রায় দশম আর মৃত জগদীশ চন্দ্র রায়ের ছেলে মৃণাল রায় পড়ত নবম শ্রেণিতে। পড়াশোনার খরচ চালাতে দুজন কাজে গিয়েছিল কুমিল্লার একটি ইটভাটায়। তাদের এ স্বপ্ন আর কোনো দিনই পূরণ হবে না।

নিহতদের একজন শিমুলবাড়ি ইউনিয়নের কনক চন্দ্র রায়। তার ছোট দ্বিতীয় শ্রেণিতে পরে এবং মেয়ে বর্ণা রানী চতুর্থ শ্রেণিতে পড়ে। দুর্ঘটনার আগের রাতে ফোনে বাবার কাছে খাতা কেনার জন্য ৫০ টাকা চেয়েছিল। কিন্তু আজ সকালে শোনে বাবা আর নেই।

শিমুলবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান হামিদুল হক বার্তা২৪ কে জানান, নিহতদের ব্যাপারে খোঁজখবর নিয়ে জানানো হচ্ছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে। পরিবারগুলো নিঃস্ব হয়ে গেছে। সরকার থেকে সহযোগিতা করলে উপকৃত হবে হতদরিদ্র পরিবারগুলো।

প্রাথমিকভাবে মৃতদেহগুলো সৎকার করার জন্য কুমিল্লা জেলা প্রশাসক প্রত্যেককে ২০ হাজার করে টাকা দেওয়ার কথা জানিয়েছেন আমাকে।

এ সম্পর্কিত আরও খবর