বার্তা২৪-এ সংবাদ প্রকাশ, শেখ হাসিনা সেতুতে চাঁদাবাজি বন্ধ

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাট, বার্তা২৪.কম | 2023-08-18 21:36:10

মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪.কমে সংবাদ প্রকাশের পর কাকিনা-মহিপুর সড়কের সদ্য নির্মিত গঙ্গাচড়া শেখ হাসিনা দ্বিতীয় তিস্তা সেতুতে চাঁদাবাজি বন্ধ করে দিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) এ সংবাদ প্রকাশের পর প্রশাসন তৎপর হলে শুক্রবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় চাঁদাবাজি বন্ধ করে দেয়।

জানা গেছে, ১২৩ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে ৮৫০ মিটার দৈর্ঘ্য ও ফুটপাতসহ ৯.৬ মিটার প্রস্থের দ্বিতীয় তিস্তা সড়ক সেতু তৈরিতে রয়েছে ১৬টি পিলার, ২টি এপার্টমেন্ট, ১৭টি স্প্যান, ৮৫টি গার্ডার। এই সেতুটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। যার নাম রাখা হয় ‘গঙ্গাচড়া শেখ হাসিনা দ্বিতীয় তিস্তা সেতু’।

স্থলবন্দরসহ বেশি উপকৃত হয় লালমনিরহাটের আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা ও পাটগ্রামবাসী। প্রতিদিন প্রায় ১৫ হাজার থ্রি-হুইলার ও ইজিবাইক কাকিনা-মহিপুর সড়ক দিয়ে চলাচল করে। এ সুযোগকে কাজে লাগিয়ে এ এক শ্রেণির শ্রমিক সংগঠনের নাম ভাঙিয়ে প্রতি অটোরিকশা ও থ্রি-হুইলারে ১০ থেকে ২০ টাকা হারে চাঁদা আদায় করছে। চাঁদা না দিলে গাড়ির চাবি বা ব্যবহৃত মোবাইল নিয়ে যাচ্ছে বলে চালকদের অভিযোগ। চাঁদা আদায় নিয়েও মারামারির ঘটনা ঘটছে চালকদের সঙ্গে। অসংখ্য চালকদের প্রতিনিয়ত অভিযোগ থাকলেও প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না।

ওই রুটের অটো চালক কালাম হোসেন বলেন, ‘সন্ধ্যার পর থেকে যাত্রী নিয়ে সরাসরি সেতুর উপর দিয়ে রংপুর যেতে পারছি। এ সুবিধা থেকে এতদিন দুই জেলার মানুষ বঞ্চিত ছিল।’

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শান্তনা, রফিক, শোভনসহ অনেকেই প্রশাসন ও বার্তা২৪.কমকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী জনগণের সুবিধার জন্য সেতু নির্মাণ করেছেন। এই সেতুতে যেন আর ভোগান্তি না হয় এবং সরকারের নাম ভেঙে আবারও চাঁদাবাজি যেন না করে।

রংপুরের গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিন্নাত আলী বার্তা২৪.কমকে বলেন, ‘কয়কদিন আগে যাত্রীদের নিয়ে অটো চালকদের মাঝে মারামারির ঘটনা ঘটলে দুই জেলার অটো মালিক সংগঠন সাতদিনের জন্য সিদ্ধান্ত নেয় সেতুতে একটি চেক পোস্ট থাকবে। এতে করে কয়কজন শ্রমিক সংগঠনের নাম ভাঙ্গিয়ে থ্রি-হুইলার ও ব্যাটারি চালিত ইজিবাইকের কাছ থেকে চাঁদা আদায় করছিল। এ বিষয় প্রসাশনে অভিযোগ আসলে তা বন্ধ করে দেওয়া হয়। এখন অবাদে অটো চলাচল করতে পারবে।’

এ সম্পর্কিত আরও খবর