টোল না দিয়ে উল্টো সেতুর বেরিয়ার ভাঙল পুলিশ

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, টাঙ্গাইল, বার্তা২৪.কম | 2023-07-30 19:30:21

উত্তরবঙ্গ থেকে আসা ফেনসিডিল বোঝাই একটি কাভার্ডভ্যান আটক করেছে পুলিশ। রোববার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে ফেনসিডিল বোঝাই একটি কাভার্ডভ্যানকে (ঢাকা মেট্রো-ড ১৪-৭১৭৬) থামার জন্য সিগন্যাল দেয় পুলিশ। তবে কাভার্ডভ্যানের চালক তা অমান্য করে দ্রুতগতিতে পশ্চিমপাড়ের টোলপ্লাজার ১০নং লেনের বেরিয়ার (গেট) ভেঙে সেতুতে উঠে পড়ে। পরে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থানার উপ-পরিদর্শক (এসআই) রঞ্জু মোটরসাইকেল নিয়ে ওই কাভার্ডভ্যানের পেছনে ছুটে এবং সেতুর পূর্বপাড় থেকে কাভার্ডভ্যানটি জব্দ করে। তবে এ সময় কাভার্ডভ্যানের চালক ও অন্যান্যরা পালিয়ে যায়।

পরে রাসেল নামে এক চালকের সহায়তায় এসআই রঞ্জু পূর্বপাড়ের ৪নং লেনের টোলপ্লাজার বেরিয়ার ভেঙে কাভার্ডভ্যান ও মোটরসাইকেল নিয়ে সেতুর পশ্চিমপাড়ের থানায় যায়।

এ সময় টোল আদায়ে নিয়োজিত অপারেটররা কাভার্ডভ্যান ও মোটরসাইকেলের টোল চাইলে ওই পুলিশ কর্মকর্তা তা না দিয়ে বেরিয়ার ভেঙে চালককে সেতু পার করতে নির্দেশ দেন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম জানান, বিপুল পরিমাণ ফেনসিডিলসহ কাভার্ডভ্যানটি জব্দ করতে পারলেও এর চালক ও তার সহযোগীরা পালিয়ে গেছে। তবে ঘটনাস্থল থেকে কাভার্ডভ্যানটি আনতে পূর্বপাড়ে টোল দেয়া হয়নি। কিন্তু পরবর্তীতে টোলের টাকা সেতু কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। সেখানে সেতুর টোল বেরিয়ার ভাঙার কোনো ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন বার্তা২৪.কমকে জানান, বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার পুলিশের ওই কর্মকর্তা টোল না দিয়ে বেরিয়ার ভেঙে গাড়ি পার করেছেন। বিভাগীয় বিচারের জন্য এ বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হবে। এছাড়া সেতু কর্তৃপক্ষের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর