নির্বাচনী প্রচারণায় সরগরম আলফাডাঙ্গা উপজেলা

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ফরিদপুর | 2023-08-27 10:38:01

 

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদের নির্বাচনি আমেজ কাটতে না কাটতে সরগরম হয়ে উঠেছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষিত না হলেও এখানে সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে গণসংযোগে নেমেছেন। 

উপজেলায় দলীয় সমর্থন পেতে উঠে পড়ে লেগেছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। তবে এখনো দেখা যায়নি বিএনপি কিংবা অন্য কোনো রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থীদের।

একটি পৌরসভা আর ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত আলফাডাঙ্গা উপজেলা। এখানে রয়েছে ৮২ হাজার ২০৮ ভোট। এর মধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ৮২৯ এবং নারী ভোটারের সংখ্যা ৪১ হাজার ৯১।

এই উপজেলাতে এখন পর্যন্ত যারা দলীয় সমর্থন পেতে মাঠে রয়েছেন তারা হলেন- উপজেলায় আওয়ামী লীগের সভাপতি আকরাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আহাদুল হাসান, জেলা কৃষকলীগের সদস্য সচিব ও জেলা পরিষদের সদস্য শেখ শহিদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এস কে তাহিদুর রহমান মুক্ত ও সাবকে উপজেলা চেয়ারম্যান খান বেলায়েত হোসেন।

তবে দলটির স্থানীয় নেতাকর্মীরা বলছেন, বয়সে তরুণ হওয়ার সুবিধাজনক অবস্থানে রয়েছেন দলের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য তাহিদুর রহমান মুক্ত। তিনি গত কয়েক সপ্তাহ ধরে উপজেলার বিভিন্ন হাট-বাজার থেকে শুরু করে গ্রামে গ্রামে গিয়ে মানুষের সমর্থন আদায়ের চেষ্টা করছেন। এছাড়া অন্যান্য সম্ভাব্য প্রার্থীরা দলের উচ্চ পর্যায়ে জোর লবিং করছেন।

এস কে তাহিদুল রহমান মুক্ত দলের মনোনয়ন পাওয়ার বিষয়ে বলেন, ‘‘দীর্ঘদিন ধরে দলের নীতি আদর্শ মেনে দলের জন্য কাজ করছি। আসন্ন উপজেলা নির্বাচনে আমি একজন প্রার্থী। দল যদি তৃণমূলের মতামতকে প্রাধান্য দিয়ে মনোনয়ন দেয় তাহলে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী প্রার্থী।’’

উপজেলা নির্বাচনে দলের একাধিক প্রার্থী মাঠে থাকার বিষয়ে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন বলেন, বড় রাজনৈতিক দলের একাধিক প্রার্থী থাকবে এটাই স্বাভাবিক। দল যাকে মনোনীত করবে তার পক্ষে সকলেই একযোগে কাজ করবো।

এ সম্পর্কিত আরও খবর