বৈধ মোটরসাইকেল চালকদের হেলমেট বিতরণ

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ঝিনাইদহ, বার্তা২৪.কম | 2023-08-30 01:22:49

পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে ট্রাফিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে ঝিনাইদহে বৈধ কাগজপত্রধারী মোটরসাইকেল চালকদের মাঝে ফুলেল শুভেচ্ছা ও হেলমেট বিতরণ করা হয়েছে।

বুধবার (৩০ জানুয়ারি) বিকেলে শহরের আরাপপুর বাসস্ট্যান্ডে এ কর্মসূচির আয়োজন করে জেলা ট্রাফিক পুলিশ। ট্রাফিক আইন মেনে চলার জন্য চালকদের উৎসাহিত করতে পুলিশের পক্ষ থেকে এ পদক্ষেপ নেয়া হয়। এ সময় যেসব মোটরসাইকেল চালকদের কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স আছে কিন্তু হেলমেট নেই, তাদের মাঝে হেলমেট বিতরণ করা হয়।

যাদের কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স এবং হেলমেট ছিল তাদের ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। এছাড়া যে সকল গাড়ি ও মোটরসাইকেলের কাগজপত্র এবং চালকের বৈধ ড্রাইভিং লাইসেন্স ছিল না তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ সময় পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস, বিআরটিএ’র সহকারী পরিচালক বিলাস সরকার, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি রোকনুজ্জামান রানু, সদর থানার ওসি মিজানুর রহমান খান, ট্রাফিক ইন্সপেক্টর কৃষ্ণপদ সরকার, ডিএসবি ওসি মীর শরিফুল হক, ডিবি ওসি জাহাঙ্গীর আলমসহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বলেন, ‘মানুষকে সচেতন করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। বর্তমানে জেলার সকল পুলিশ কর্মকর্তা ও সদস্যরা মোটরসাইকেল চালানোর সময় হেলমেট ব্যবহার করছে। সাধারণ মানুষের মধ্যেও ব্যাপকভাবে হেলমেট ব্যবহার করতে উদ্বুদ্ধ করতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর