শরণখোলায় ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

বাগেরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 09:04:19

বাগেরহাটের শরণখোলায় মৎস্য অধিদপ্তর ও পুলিশের যৌথ অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। এ ঘটনায় আটক জেলেদের কাছ থেকে নগদ জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়েছে।

শরণখোলা উপজেলা মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় জানান, স্থানীয় পুলিশের সহায়তায় জেলা কর্মকর্তা মো: জিয়া হায়দার চৌধুরীর নেতৃত্বে বুধবার (৩০ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত বলেশ্বর নদীর বগী, গাবতলা, মাঝেরচর, মাচুয়া, ঝিলবুনিয়া ও রাজেশ্বরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় অবৈধভাবে সুন্দরবনের নদী-খালে ব্যবহৃত প্রায় ১০ হাজার মিটার কারেন্ট জাল, তিনটি মশারি জাল ও তিনটি বেহুন্দী জাল জব্দ করা হয়। জব্দকৃত ঐ জাল তদবির করে যাতে কেউ পরবর্তীতে ছাড়িয়ে নিতে না পারে সেজন্য সেগুলো আগুনে পুড়িয়ে ভস্মিভূত করা হয়েছে।

তিনি আরো বলেন, জাল জব্দকালে আটক জেলে সুনীল মিত্র (৫৫), কার্তিক চন্দ্র (৫০) ও মনোরঞ্জনের কাছ থেকে নগদ জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়েছে। অবৈধ নেট, কারেন্ট ও বেহুন্দি জালের ব্যবহার বন্ধ এবং পরিবেশের জীববৈচিত্র্য রক্ষায় এ অভিযান উপকূলজুড়ে অব্যাহত থাকবে বলেও জানান মৎস্য কর্মকর্তা বিনয় কুমার।

এ সম্পর্কিত আরও খবর