এক প্রেমিক খুনে অন্য প্রেমিকের যাবজ্জীবন

ঢাকা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪ | 2023-08-26 17:40:18

পুরনো এক প্রেমিককে খুনের দায়ে হত্যা মামলার রায়ে অন্য আরেক প্রেমিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নেত্রকোনার দায়রা ও জেলা জজ আদালতের বিচারক। একই সাথে তাকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে রায়ে।

এদিকে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস পেয়েছেন মামলার অন্য দুই আসামি।

বুধবার (৩০ জানুয়ারি) বুধবার বিকেলে নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ আফিয়া বেগম এ রায় ঘোষণা করেন।

রায়ের বিবরণে জানা গেছে, জেলার কেন্দুয়া উপজেলার রামনগর গ্রামের জেসমিন আক্তারের পুরানো প্রেমিক একই গ্রামের আবুল মিয়ার ছেলে এমদাদুল ওরফে এনামুলকে (১৯) ২০১১ সালের ১২ ফেব্রুয়ারি জেসমিনের নতুন প্রেমিক একই গ্রামের খোরশেদ উদ্দিনের ছেলে হিরু কবীর ওরফে হিরু জুতা কেনার কথা বলে মোটরসাইকেলে করে স্থানীয় রামপুর বাজার থেকে নেত্রকোনা নিয়ে যায়।

ওইদিন রাতেই যেকোনো সময়ে প্রেমিকা জেসমিনের যোগসাজশে এনামুলকে হত্যা করে লাশ স্থানীয় তালে নেওয়াজের ধান ক্ষেতে ফেলে রাখে। পরে এ ঘটনায় নিহতের পিতা আবুল মিয়া বাদী হয়ে হিরু কবীর ও জেসমিন আক্তারসহ তিনজনকে আসামি করে ওই বছরের ১৪ ফেব্রুয়ারি কেন্দুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ৩১ মার্চ আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করে।

মামলার ৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বুধবার বিকালে নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ আফিয়া বেগম মামলার এ রায় ঘোষণা করেন।

মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পিপি এডভোকেট কমলেশ কুমার চৌধুরী এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট পুরবী কুন্ডসহ ৩ জন।

 

এ সম্পর্কিত আরও খবর