যৌন হয়রানির প্রতিবাদে আন্দোলনে শিক্ষার্থীরা

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম | 2023-08-23 01:22:56

গাইবান্ধা সরকারি কলেজ ছাত্রীদের যৌন হয়রানির প্রতিবাদে আন্দোলন কর্মসূচি অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

ওই কলেজের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক অমিত পার্থ দাসকে গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

বুধবার (৩০ জানুয়ারি) দিনব্যাপী ক্লাস পরীক্ষা বর্জন, বিক্ষোভ মিছিল সমাবেশ পালন করে গণ স্বাক্ষর সংগ্রহ করেন শিক্ষার্থীরা। সাধারণ ছাত্র/ছাত্রীদের উদ্যোগে চতুর্থ দিনে এইসব কর্মসূচি পালন করা হয়।

ছাত্রদের এই সমাবেশে একাত্মতা জানান, গাইবান্ধা জাসদ ছাত্রলীগ জেলা আহ্বায়ক রাকিব হাসান সীমান্ত, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কলেজ শাখার সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, ছাত্র ইউনিয়ন কলেজ শাখার আহবায়ক ওয়ারেছ সরকার, সাধারণ শিক্ষার্থী কলি রাণী, শিপন মিয়া, বন্ধন কুমার বর্মণসব বিভিন্ন ছাত্র সংগঠন।

ছাত্ররা দাবি করেন, কলেজ ছাত্রীদের যৌন হয়রানিকারী, লম্পট ও চরিত্রহীন শিক্ষক অমিত পার্থ দাসকে অবিলম্বে চাকরি থেকে অপসারণ, দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

শিক্ষার্থীদের অভিযোগ, ইতিহাস বিভাগের প্রধান অমিত পার্থ দীর্ঘদিন ধরে ছাত্রীদের ফেসবুক মেসেঞ্জারে আপত্তিকর প্রস্তাব ও অশীল ভিডিও পাঠান। গত শনিবার ভুক্তভোগী ৫ ছাত্রী যৌন হয়রানির বিষয়টি লিখিতভাবে কলেজের অধ্যক্ষের নিকট অভিযোগ করেন। এ সময় অধ্যক্ষ ঘটনাটি তদন্ত করে ওই শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন যৌন হয়রানি ওই ছাত্রীদের।

এ সম্পর্কিত আরও খবর