একযোগে ১৪৩ প্রাথমিক বিদ্যালয় পরিষ্কার

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪ | 2023-08-29 16:34:41

‘পরিষ্কার-পরিচ্ছন্ন বিদ্যালয় আমাদের অঙ্গীকার, মিরপুরের প্রতিটি বিদ্যালয় রাখবো পরিষ্কার’ স্লোগানকে বাস্তবে রূপ দিতে ও মানস্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে একযোগে ১৪৩টি প্রাথমিক বিদ্যালয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) কুষ্টিয়ার মিরপুরের ১৪৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষার্থীদের অংশগ্রহণে এ অভিযান পরিচালিত হয়।

মিরপুর উপজেলার মশান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা দিপীকা বিশ্বাস বলেন, ‘যাতে করে শিক্ষার্থীরা এখন থেকেই নিজেদেরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সহায়ক ভুমিকা পালন করে, তাই শিক্ষার্থীদের নিয়ে আমরাও এই অভিযানে অংশ নিয়েছি। ঝাড়ু দিয়েছি, পানি ফেলে মুছেছি। আবার ফ্যান পরিষ্কার করেছি। টিনের চালের ওপরে গাছের পাতাও পরিষ্কার করেছি।’

এর আগে সকাল এগারটায় মিরপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদের সভাপতিত্বে শিক্ষার মান নিশ্চিতকরণে ঝরে পড়া রোধ, পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর পরিবেশে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা নিশ্চিত করণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন।

এ সময় তিনি বলেন, ‘পরিষ্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ, প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানই পবিত্র ভূমি। তাই শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি নিজেকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। এই অভিযান চলমান থাকবে।’

বিশেষ অতিথির বক্তব্য দেন কুষ্টিয়ার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃনাল কান্তি দে ও মিরপুর থানার অফিসার ইন-চার্জ আবুল কালাম।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম।

সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হোসনে মোবারকের পরিচালনায় মতবিনিময় সভায় মিরপুর উপজেলার ৬০ জন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ২৫ জন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, দুইজন মাদ্রাসার অধ্যক্ষ ও বিভিন্ন মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়ের স্টুডেন্ট ক্যাবিনেটের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর