হবিগঞ্জে দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত ৫০

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, হবিগঞ্জ, বার্তা২৪ | 2023-09-01 12:49:54

 

হবিগঞ্জের বানিয়াচঙ্গে পুকুরে গোসল করাকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে ভয়াবহ সংঘর্ষে টেঁটাবিদ্ধসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় ৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৫টা থেকে ৭টা পর্যন্ত টানা দুই ঘণ্টা উপজেলার দক্ষিণ সাঙ্গর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়াও অন্যান্য আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের সাবেক চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরী ও ইউপি সদস্য মাহফুজ আহমেদ তালুকদারের লোকজনের মধ্যে দীর্ঘদিন যাবত গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। শুক্রবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উভয় পক্ষের লোকজন স্থানীয় একটি পুকুরে গোসল করাকে কেন্দ্র করে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ভয়াবহ সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা।

খবর পেয়ে সুতাজপুর ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আশংকাজনক অবস্থায় টেঁটাবিদ্ধ ছাওয়াল মিয়া, খাইরুল আমীন, পারভেজ, আবু তাহের ও তোফায়েল মিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এছাড়া, নুরুল আমীন, মোজাম্মেল, আউয়াল, শারাজ মিয়া, সহিবুর রহমান, আহাদ মিয়া, কাওসার মিয়া, মুবিন আহমেদ, রুবেল মিয়া, আলী আহমেদ, আফরোজ মিয়া, জাহাঙ্গীর মিয়া, মাছুম মিয়া, তাজ বানু, জাহানারা বেগম, ফাহিম মিয়া, আব্দুল হেকিম, মারুফ আহমেদ, মশাই মিয়াকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ মোবারক জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুনরায় সংঘর্ষ এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর