বিএসএফ এর গুলিতে ব্যবসায়ী নিহত

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাট, বার্তা২৪ | 2023-08-16 08:01:19

লালমনিরহাটের পাটগ্রামের বুড়ীমারীর ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতের নাম আসাদুল ইসলাম (৩৩)। আসাদুল ইসলাম উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর এলাকার নাউয়ার ভিটা গ্রামের কাদমার ছেলে। 

শনিবার(২ ফেব্রুয়ারি) সকালে পাটগ্রামের ম্যাচেরঘাট সীমান্তের ৮০৩ নং মেইন পিলারের কাছে বিএসএফ এর গুলিতে নিহত হন আসাদুল ইসলাম।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও সীমান্ত সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, শনিবার ভোরে ওই সীমান্তের ৮০২ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলার এলাকায় চোরকারবারীর উদ্দেশ্যে যায় আসাদুল ইসলাম ও তার সহযোগীরা। এসময় তারা ভারতের প্রায় দুই‘শ গজ অভ্যন্তরে প্রবেশে করলে কোচবিহার ১৪৩ জি ব্যাটালিয়নের নিউ কুচলীবাড়ি বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদেরকে ধাওয়া করে। এতে অন্যান্য চোরকারবারিরা অক্ষত অবস্থায় পালিয়ে আসতে সক্ষম হন। কিন্তু বিএসএফের গুলিতে আসাদুল ইসলাম নিহত হন। পরে বিএসএফ উদ্ধারকৃত গরু ও আসাদুলের মরদেহ নিয়ে যায়।

এ ব্যাপারে রংপুর ৫১ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, 'স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানের সাথে কথা বলেছি। নিহত বাংলাদেশির মরদেহ ফেরতের জন্য বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকের প্রস্তুতি নেওয়া হচ্ছে।'

এ সম্পর্কিত আরও খবর