প্রতারণার অভিযোগে স্কুলের পরিচালকসহ আটক-২  

নীলফামারী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নীলফামারী, বার্তা২৪.কম | 2023-08-22 08:33:38

সৈয়দপুরের ৫১ শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার প্রবেশপত্র না পাওয়ার ঘটনায় সৈয়দপুরের প্রজাপতি স্কুলের পরিচালক শাকিল আহমেদকে আটক করেছে সৈয়দপুর থানা পুলিশ। ঐ সময়ে প্রতারক চক্রের অপর সদস্য একই প্রতিষ্ঠানের শিক্ষক আব্দুল আলিমকে গ্রেফতার করা হয়।

শুক্রবার (১ লা ফেব্রুয়ারি) রাতে শহরের হাতিখানাস্থ প্রজাপতি স্কুল সংলগ্ন বাসা থেকে তাকে আটক করা হয়।

টেস্ট পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের বিশেষ ব্যবস্থায় এসএসসি পরীক্ষা দেয়ার সুযোগ দেখিয়ে প্রতিজন শিক্ষার্থীদের থেকে ৮ থেকে ১২ হাজার টাকা নেয় প্রজাপতি স্কুলের পরিচালক শাকিল আহমেদের নেতৃত্বে একটি সিন্ডিকেট দল।

শহরের ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়, কয়া-গোলাহাট স্কুল এন্ড কলেজ, সৈয়দপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, আল ফারুক একাডেমি, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ‌্যালয় ও সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ‌্যালয়ের এসএসসি নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীরা প্রতারণার শিকার হয়েছেন।

জানা যায়, অভিযুক্ত পরিচালক শাকিল আহমেদ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার নখৈর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে শিক্ষার্থীদের নামে ফরমপূরণ করেন। বৃহস্পতিবার শিক্ষার্থীদের প্রবেশপত্র প্রদান করার কথা ছিল, কিন্তু অজ্ঞাত কারণে তা প্রদান না করায় এ সমস্যার সৃষ্টি হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া বার্তা২৪ কে জানান, শিক্ষার্থীরা মূলত প্রতারণার শিকার হয়েছেন। তাদের অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রতারক চক্রের দুইজনকে আটক করে।

এ সম্পর্কিত আরও খবর