কলমাকান্দায় পাচারকালে ৬৩ বস্তা সার উদ্ধার

নেত্রকোনা, দেশের খবর

জিয়াউর রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম | 2023-08-27 12:25:52

পাচারের সময় নেত্রকোনার কলমাকান্দা উপজেলা থেকে ইউরিয়া, টিএসপি ও এমওপি সারের ৬৩ বস্তা আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। অবৈধ এ কাজে জড়িত থাকায় দুই ডিলার ও দুই সাব-ডিলারসহ মোট পাঁচজনকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আটক করা এসব সার রোববার (৩ ফেব্রুয়ারি) প্রকাশ্যে নিলামের মাধ্যমে বিক্রির সিদ্ধান্ত দেয় আদালত। এর আগে, শনিবার (২ ফেব্রুয়ারি) রাতে পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বস্তাগুলো আটক করেন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন।

ইউএনও মো. জাকির হোসেন জানান, শনিবার রাত ১০টার দিকে উপজেলার বিশরপাশা বাজার এলাকা থেকে হ্যান্ড ট্রলি যোগে ৪৫ বস্তা ইউরিয়া, ১৫ বস্তা টিএসপি ও তিন বস্তা এমওপি সার অবৈধভাবে পাচার হচ্ছে বলে খবর পাওয়া যায়। সার পাচার ঠেকাতে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ৬৩ বস্তা সার জব্দ করা হয়, জড়িতদের অর্থদণ্ড দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলো- ডিলার জহিরুল ইসলাম মোস্তফা ও হাজি হোসেন আলী, সাব-ডিলার মেহেদি হাসান খোকন মো. জুয়েল ও তরিকুলসহ আরও একজন।

তারা আদালতের কাছে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ক্ষমা প্রার্থনা করলে আদালত সার (ব্যবস্থাপনা) আইন ২০০৬-এর আওতায় তাদের ৩২ হাজার টাকা জরিমানা করেন।

 

এ সম্পর্কিত আরও খবর