হবিগঞ্জে বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, হবিগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-29 00:38:14

একাদশ সংসদ নির্বাচনে ব্যালট বাক্স ছিনতাই ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় হবিগঞ্জ জেলা ছাত্রদল সভাপতিসহ বিএনপির ১৪ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন আসামিরা। এ সময় বিচারক আমজাদ হোসেন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাপ্রাপ্ত আসামিরা হলেন- জেলা ছাত্রদল সভাপতি এমদাদুল ইসলাম ইমরান, সদর উপজেলার তেতৈয়া গ্রামের ইউপি মেম্বার সামিউল বাছিত, এনামুল হক এনাম, মামুন মিয়া, শাহীন মিয়া, শাহরিয়ার সৌরভ, আব্দুস শহীদ, আমিনুল ইসলাম আমিন, ইমদাদুল হক বাবুল, ধুলিয়াখাল গ্রামের আব্দুল বশির, আবুল হাসান, হোসেন আহমেদ, রাঙ্গেরগাঁও গ্রামের সাবেক ইউপি মেম্বার আফিল উদ্দিন এবং কফিল উদ্দিন। এরা সবাই বিএনপির নেতাকর্মী বলে জানা গেছে।

এর আগে আসামিরা উচ্চ আদালত থেকে আগাম জামিন এনেছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল হক চৌধুরী।

আদালত সূত্রে জানা যায়, ভোটের দিন সদর উপজেলার তেতৈয়া এলাকায় ব্যালট বাক্স ছিনতাই ও পুলিশের কাজে বাধা দেয়াসহ বিভিন্ন অভিযোগে ৩১ ডিসেম্বর রাতে সদর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) রিপন বাদী একটি মামলা দায়ের করেন। মামলায় জেলা ছাত্রদল সভাপতি এমদাদুল ইসলাম ইমরান, ইউপি মেম্বার সামিউল বাছিতসহ ৯৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও প্রায় ৩০০ জনকে আসামি করা হয়।

এ সম্পর্কিত আরও খবর