মুখে হাসি ফুটেছে কান্দুরা বেওয়ার

গাইবান্ধা, দেশের খবর

তোফায়েল হোসেন জাকির, গাইবান্ধা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা | 2023-08-23 23:33:33

অবশেষে বয়স্ক ও বিধবা ভাতার কার্ড পেতে যাচ্ছেন গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ৪নং জামালপুর ইউনিয়নের বুজরুক রসুলপুর গ্রামের (পিরোজপুর) মৃত মহির উদ্দিনের স্ত্রী কান্দুরা বেওয়া।

সোমবার (৪ ফেব্রুয়ারি) বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন কান্দুরা বেওয়া নিজেই।

কান্দুরা বেওয়া বলেন, ‘ও বাহে তোমরা মোর ফটো পেপারত দেওয়াতে চেয়ারম্যান ভাই হামাক ডাকছিল। মোর ভোটার কার্ড ও দুক্যান ফটো চেয়ারম্যানক দিছোম। হামাক এখন ভাতার কার্ড করি দিবি।’

কথাগুলো বলার সময় কান্দুরা বেওয়ার মুখে হাসি ও আনন্দের বন্যা দেখা গেছে।

কিছু দিন আগে মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪.কমসহ বেশ কয়েকটি গণমাধ্যমে কান্দুরা বেওয়ার ভাতা না পাওয়ার বিষয়ে সংবাদ প্রকাশিত হয়। এরপর এ বিষয়ের ওপরে গুরুত্ব দেন স্থানীয় চেয়ারম্যান নুরুজ্জামান মণ্ডল।

জানা গেছে, কান্দুরা বেওয়া ভিক্ষা করে জীবিকা চালান। তার স্বামী মৃত মহির উদ্দিন। মেয়েদের বিয়ে হয়ে গেছে। একমাত্র ছেলে জেলার বাইরে দিনমজুরি করে যা রোজগার করেন তা দিয়েই খেয়ে না খেয়ে চলে তাদের সংসার। সম্প্রতি কান্দুরা বেওয়ার সারা শরীরে নানা অসুখ বাসা বেঁধেছে। তবে টাকার অভাবে ওষুধ কিনে খেতে পারছেন না।

এদিকে কান্দুরা বেওয়ার প্রকৃত বয়স ৮৫ বছর। কিন্তু জাতীয় পরিচয় পত্রে তার বয়স ধরা হয়েছে ৭১ বছর। অথচ এই বয়সেও বিধবা কিংবা বয়স্ক ভাতা পাচ্ছেন না কান্দুরা বেওয়া।

জামালপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নুরুজ্জামান মণ্ডল জানান, বিধবা ও বয়স্ক ভাতার জন্য বৃদ্ধা কান্দুরা বেওয়ার কাগজপত্র জমা নেওয়া হয়েছে। তার নামে ভাতার কার্ড প্রক্রিয়াধীন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর