পাবনায় পুলিশ-মাদক ব্যবসায়ী গোলাগুলি, গ্রেফতার ১

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪.কম | 2023-08-23 16:18:07

পাবনা পৌর সদরে মাদক ব্যবসায়ীদের সাথে পুলিশের গোলাগুলি হয়েছে। এতে আহত হয়েছেন পুলিশের তিন সদস্য। গুলিবিদ্ধ অবস্থায় অস্ত্রসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার মধ্যরাতে পৌর সদরের ছাতিয়ানী পশ্চিমপাড়া মহল্লায় পাবনা মেডিকেল কলেজ পুরাতন হোস্টেলের পেছনে এ ঘটনা ঘটে। গ্রেফতার হওয়া মাদক ব্যবসায়ীর নাম আপিল শেখ ওরফে আপেল (৪২)। সে ছাতিয়ানী পশ্চিমপাড়া মহল্লার সমশের শেখের ছেলে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, পাবনা পৌর সদরের ছাতিয়ানী পশ্চিমপাড়া মহল্লায় মেডিকেল কলেঝের পুরাতন হোস্টেলের পেছনে মাদক ব্যবসায়ীরা মাদক কেনাবেচা করছে, এমন সংবাদের ভিত্তিতে পাবনা সদর পুলিশ ফাঁড়ির সদস্যরা সেখানে অভিযানে যায়। এ সময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

প্রায় ১৫ মিনিট ধরে দুই পক্ষের গোলাগুলির এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পুলিশ শর্টগানের ১৩ রাউন্ড গুলি ছোঁড়ে। এক পর্যায়ে এলাকাবাসীর সহায়তায় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আপেলকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে পুলিশ। এ সময় তার শরীর তল্লাশি করে একটি পিস্তল, একটি ম্যাগজিন, পিস্তলের আট রাউন্ড গুলি, চারটি শর্টগানের গুলির খোসা, একটি চাকু ও পাঁচ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

এ ঘটনায় আহত পাবনা সদর পুলিশ ফাঁড়ির এএসআই নুরুজ্জামান ও এএসআই শাহিদ আক্তার ও কনস্টেবল শাহাদত হোসেনকে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃত আপেল চিহ্নিত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে সহযোগীদের নিয়ে মাদক ব্যবসা ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে পাবনা সদর থানায় মাদক ও অস্ত্র আইনে নয়টি মামলা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর