বার্তা২৪ এ সংবাদ প্রকাশ, মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 03:22:37

মাল্টি-মিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪.কম এ সংবাদ প্রকাশের পর ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ অংশে দুই পাশের প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত চলা অভিযানে বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

জানা যায়, হবিগঞ্জে ১৩০ কিলোমিটার মহাসড়ক রয়েছে। মহাসড়কের দুই পাশের মাধবপুর, জগদীশপুর, ওলিপুর, শায়েস্তাগঞ্জ, মিরপুরসহ বিভিন্ন পয়েন্টে অসংখ্য অবৈধ স্থাপনা গড়ে উঠে। এছাড়া, ফুটপাতে জনগণের চলাচলের পথে বিভিন্ন মালামাল রেখে সৃষ্টি করা হয় প্রতিবন্ধকতা।

এসব দখলদারিত্বের কারণে সৃষ্ট যানজটে দুর্ভোগ পোহাতে হয় দূরপাল্লার পরিবহনসহ সাধারণ যাত্রীদের। প্রায় সময় ঘটছে ছোট বড় দুর্ঘটনাও। দীর্ঘদিন ধরে মহাসড়কের পাশে গড়ে উঠা এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি করে আসছেন স্থানীয় বাসিন্ধারা।

এ বিষয় নিয়ে বার্তা২৪.কমে সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। অবশেষে মহাসড়কের পাশের এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী, মঙ্গলবার হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুল হাসান চৌধুরী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালান।

এ সময় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম সহ বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (৪ ফেব্রুয়ারি) দিনভর সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষ অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ দিয়ে মাইকিং করে।

হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম বলেন, ‘এর আগেও এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু দখলদাররা কর্ণাপাত করেননি। তাই এগুলো ভেঙে ফেলা হয়েছে।’

এদিকে সংবাদ প্রকাশ করায় বার্তা২৪.কমকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় বাসিন্ধাসহ পথচারীরা। তারা বলছেন, বার্তা২৪.কম এ সংবাদ প্রকাশের পর কর্তৃপক্ষ নড়েচড়ে বসেছে। যার ফলে দীর্ঘদিন পর হলেও এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এজন্য বার্তা২৪.কমকে ধন্যবাদ।’

ওলিপুর এলকার বাসিন্ধা মো. ফয়েজুল ইসলাম বলেন, ‘দীর্ঘদিন ধরে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য সড়ক ও জনপথ বিভাগকে অনুরোধ করা হচ্ছে। কিন্তু তারা কর্ণপাত করেনি। অবশেষে বার্তা২৪.কম একটি ভিডিও নিউজ প্রকাশ করায় কর্তৃপক্ষ নড়েচড়ে বসেছে। তাই বার্তা২৪.কমকে ধন্যবাদ।

ব্যবসায়ী অনু চৌধুরী বলেন, ‘অবৈধ ব্যবসায়ীদের জন্য আমাদের অনেক সমস্যা হতো। কিন্তু কর্তৃপক্ষের কাছে অনেক আবেদন-নিবেদন করেও আমরা যা করতে পারিনি বার্তা২৪.কম তা করেছে। এভাবে বার্তা ২৪.কম সব সময় সত্য ও সুন্দরের পাশে থাকবে, এ প্রত্যাশা করি।’

এ সম্পর্কিত আরও খবর