মোটরসাইকেল চোর চক্রের সন্ধান

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪.কম | 2023-08-22 09:02:16

গত কয়েক বছর ধরে মেহেরপুরের গাংনী পৌর এলাকায় ব্যাপকভাবে হওয়া মোটর সাইকেল চুরির কোন কুলকিনারা হয়নি। তবে শেষ পর্যন্ত এবার মোটরসাইকেল চোর চক্রের সন্ধান পেয়েছে পুলিশ।

রোববার (৩ ফেব্রুয়ারি) মোটর সাইকেল চুরি করে পালানোর সময় আব্দুর রহমান রনি নামের এক চোর গ্রেফতারের মধ্য দিয়ে মোটর সাইকেল চুরি চক্রের মুখোশ উন্মোচিত হয়। তার জবানবন্দিতে মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর থেকে চোরাই দু’টি মোটর সাইকেলসহ ফরিদুল ইসলাম (৩২) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। সে রোববার গ্রেফতার হওয়া আব্দুর রহমান রনির সহযোগী এবং মোটরসাইকেল চোর চক্রের অন্যতম সদস্য বলে জানায় পুলিশ।

গ্রেফতার ফরিদুল ইসলাম কুষ্টিয়ার মিরপুর উপজেলার কুষাবাড়ীয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে।

গাংনী থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম বলেন, আব্দুর রহমান রনিকে থানায় ব্যাপক জিজ্ঞাসাবাদে মোটর সাইকেল চোর চক্রের কর্মকা- সম্পর্কে কিছুটা ধারনা পায় পুলিশ। এর সূত্র ধরেই সন্ধ্যায় মিরপুরের কয়েকটি স্থানে অভিযান চালায় গাংনী থানা পুলিশের একাধিক দল। এক পর্যায়ে কুষাবাড়ীয়া গ্রামে নিজ বাড়ি থেকে ফরিদুল ইসলামকে গ্রেফতার করা হয়। এসময় সেখান থেকে দু’টি মোটর সাইকেল উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া মোটরসাইকেলের মধ্যে একটি হিরো হোন্ডা স্পিলিন্ডার এবং অপরটি হিরো হোন্ডা স্পিলিন্ডার প্রো।

তিনি আরও বলেন, উদ্ধার হওয়া মোটরসাইকেলের একটির মালিক সাইদুর রহমান। তিনি গাংনীতে ওষুধ কোম্পানীর এমআর হিসেবে কর্মরত। গেল ২১ জানুয়ারি সন্ধ্যায় গাংনী শহরের এসএম প্লাজার সামনে মোটর সাইকেল রেখে তিনি মার্কেটের ভেতরে গিয়েছিলেন। আব্দুর রহমান রনি ও তার তিন সহযোগী মিলে সাইদুরের মোটর সাইকেলটি চুরি করে ফরিদুলের কাছে পৌঁছে দেয়। ওই মার্কেটের সিসি ক্যামেরার ফুটেজ দেখে বিষয়টি নিশ্চিত হয়েছে পুলিশ।

এ বিষয়ে সাইদুর রহমান ঘটনার পরদিন গাংনী থানায় একটি জিডি করেছিলেন।

আব্দুর রহমান রনির স্বীকারোক্তির পর ওই জিডি মামলায় রূপান্তরিত হয়েছে। গ্রেফতার ফরিদুল ইসলামকে আব্দুর রহমানের মামলার আসামি হিসেবে আদালতে সোপর্দ করা হবে।

এদিকে উদ্ধার হওয়া অপর মোটর সাইকেলের (হিরো হোন্ডা স্পিলিন্ডার) রেজিস্ট্রেশন ও অন্যান্য নম্বর মুছে নতুন নম্বর দেয়া হয়েছে বলে ধারনা করছে পুলিশ। এর মালিক কে তা এখনো সনাক্ত হয়নি।

মোটরসাইকেল চুরির ঘটনার মামলা দু’টির তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার এসআই আশরাফুল ইসলাম বলেন, কোদাইলকাটি গ্রামের রাজমিস্ত্রি রায়হান হোসেনের মামলায় আব্দুর রহমান রনিকে মেহেরপুর আদালতে সোপর্দ করা হয়েছে। সাইদুর রহমানের মামলায় ফরিদুলকে আদালতে সোপর্দ করা হবে। দুই আসামির স্বীকারোক্তির অন্যান্য তথ্য উপাত্ত যাচাই-বাছাই করে মোটর সাইকেল চোর চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে আশা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, গত রোববার দুপুরে কোদাইলকাটি গ্রামের রাজমিস্ত্রি রায়হান হোসেন নগরবোয়ালিয়া গ্রামের এক আত্মীয়ের বাড়িতে কুলখানিতে গিয়েছিলেন। খাওয়া শেষে হাত ধোয়ার মুহূর্তে তার হিরোহোন্ডা মোটর সাইকেলটি চুরি করে নিয়ে পালিয়ে যাচ্ছিলো মিরপুরের কাকিলাদহ গ্রামের আব্দুর রহমান রনি (২৩)। বিষয়টি দেখতে পেয়ে অপর একটি মোটর সাইকেল নিয়ে রনিকে ধাওয়া করে রায়হান। এক পর্যায়ে গাংনীর আমতৈল গ্রামের মধ্যে আলগামনের সাথে ধাক্কা খেয়ে মাটিতে লুটিয়ে পড়ে রনি। এসময় স্থানীয় পুলিশ ক্যাম্পের সদস্যরা তাকে গ্রেফতার পূর্বক রায়হানের মোটর সাইকেলটি উদ্ধার করে। এর পরে থানায় জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দেয় রনি।

জানা গেছে, গত দুই বছর গাংনী পৌর এলাকার বিভিন্ন স্থান থেকে ২০/২৫টি মোটর সাইকেল চুরি হয়। বাজারে কিংবা বাসার সামনে রাখা মোট সাইকেল চুরির ঘটনায় বেড়ে যাওয়ায় আতংক শুরু হয়। কিন্তু ওই মোটরসাইকেলগুলোর একটিও এখনো উদ্ধার হয়নি।

গাংনী থানায় গ্রেফতার দুই চোরের স্বীকারোক্তিতে পুলিশ ওই সব মোটর সাইকেলের সন্ধান করছে বলে জানান পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম।

 

এ সম্পর্কিত আরও খবর