বিএনপির ২৭ নেতাকর্মীর নামে চার্জশিট

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 00:01:32

যশোর শহরের একটি নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা টিএস আইয়ুব সহ ২৭ নেতাকর্মীকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ।

মৃত হওয়ায় দুইজন ও প্রতিবন্ধী হওয়ায় আরও একজনের অব্যাহতির আবেদন করা হয়েছে। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্ত কর্মকর্তা এসআই নজরুল ইসলাম।

অভিযুক্ত আসামিরা হলেন- বাঘারপাড়ার কয়ালখালি গ্রামের মৃত আব্দুল বারী বিশ্বাসের ছেলে ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব, যশোর জেলা যুবদলের সাধারণ সম্পাদক তেঁতুলতলা এলাকার আনসারুল হক রানা, নগর বিএনপির সাধারণ সম্পাদক মিশন পাড়ার মনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, সুমন চৌধুরী, সোহেল চৌধুরী, ঘোপ নওয়াপাড়া রোডের আশফাকুর রহমান মিল্টন, শামীম আহম্মেদ মুন্না, ঘোপ জেল রোডের সোহাগ।

শংকরপুর বদিউজ্জামান ধ্বনী, জাকির হোসেন, রেলগেটের রেজওয়ার বাশার সোহান, বারান্দীপাড়ার মোস্তফা আমীর ফয়সাল, মোল্লাপাড়া আমতলার ফারুক হোসেন, ঝুমঝুমপুরের জাহাঙ্গীর হোসেন, চুড়িপট্টির রিপন চৌধুরী, নতুন উপশহরের জাকির হোসেন, বি-ব্লকের বুলবুল, সি-ব্লকের আশরাফুল কবির সুমন ওরফে প্রেসিডেন্ট সুমন, মারুফ বিল্লাহ সিদ্দিক, কামরুল হাসান চুন্নু, ৭ নম্বর সেক্টরের কবির হোসেন,  চাঁচড়া রায়পাড়ার মোস্তফা শিফা, সোবহান খান মিন্টু, চাঁচড়া মধ্যোপাড়ার বিল্লাল, যশোর সদরের বসুন্দিয়ার সিদ্দিকুল রহমান, রফিকুল ইসলাম ও শহিদ বিশ্বাস।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৩০ নভেম্বর বিএনপি ও বাম জোটের হরতালের সমর্থকরা ঘোপের পিলুখান সড়কের পূর্ব মাথায় জড়ো হয়ে নাশকতার পরিকল্পনা করছিলেন। ভোর ৬টার দিকে পুলিশ ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য ঘটনাস্থলে আসামিরা কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

এর মধ্যে পুলিশ ধাওয়া করে চার জনকে আটক ও অবিস্ফোরিত ও বিস্ফোরিত বোমার আলামত উদ্ধোর করে। এ ব্যাপারে এসআই আব্দুর রহমান বিশ্বাস বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা করেন। এ মামলার তদন্ত শেষে আটক আসামিদের দেওয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে ঘটনায় জড়িত থাকায় ঐ ২৭ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্ত কর্মকর্তা। চার্জশিটে অভিযুক্ত ছয় জনকে পলাতক দেখানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর