ঠাকুরগাঁওয়ে বিজিবি-এলাকাবাসী সংঘর্ষে নিহত ৩

, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ঠাকুরগাঁও, বার্তা২৪.কম | 2023-08-22 21:39:31

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় সীমান্ত রক্ষাকারী বাহিনীর (বিজিবি) সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ হয়েছে। এ সময় বিজিবির ছোড়া গুলিতে ৩ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ১৫ জন।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় হরিপুর উপজেলার বহরমপুর গ্রামের বেতনা ক্যাম্পের বিজিবির ছোড়া গুলিতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার রুহিয়া এলাকার নজরুলের ছেলে নবাব ও মৃত জহির উদ্দীনের ছেলে সাদেক এবং বহরমপুর এলাকার নুর ইসলামের ছেলে জয়নুল।

আহতরা হলেন- মিঠু, ইসহাদিতি, সাদেকুল, তৈমুর, রাসেল, জয়নুল, মুনতাহারা, বাবু, নওশাদ, হান্নান, জয়নুল ও নুর নাহারসহ ১৫ জন।

আহতরা দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এলাকাবাসী জানায়, বহরমপুর গ্রামের মাহাবুব আলী গত ৬ মাস আগে একটি গরু ক্রয় করেন। আজ সকালে সেই গরু বিক্রির জন্য স্থানীয় যাদুরানী বাজারের উদ্দেশে বাড়ি থেকে বের হন। যাদুরানী বাজারে পৌঁছালে বেতনা ক্যাম্পের বিজিবির সদস্যরা মনে করে এটি ভারতীয় গরু এবং মাহাবুবের কাছ থেকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। পরে বিষয়টি নিয়ে মাহাবুবের পরিবার ও এলাকাবাসীর সঙ্গে বিজিবির সংঘর্ষ বাধে। তখন বিজিবি গুলি করলে যাদুরানী বাজারের উদ্দেশে আসা ৩ জন পথচারী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরও ১৫ জন।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদ জানান, প্রাথমিকভাবে গুলিবৃদ্ধ প্রায় ১৫ জনের গুলি বের করে চিকিৎসা দেয়া হয়েছে। পরে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান বার্তা২৪.কমকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর