ভারতে যাওয়ার জন্য প্রস্তুত স্পেশাল ট্রেন

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা ২৪.ক | 2023-08-11 14:04:46

ভারতের ‘মেদিনীপুর জোড়া মসজিদে ১১৮ তম পবিত্র ওরশ শরীফ উপলক্ষে শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) রাত ১০ টায় রাজবাড়ী রেল ষ্টেশন থেকে আঞ্জুমান-ই-কাদেরীয়া রাজবাড়ীর উদ্যোগে ২৪টি বগিতে ২ হাজার ২৬০ জন ওরশ যাত্রী নিয়ে স্পেশাল ট্রেনটি ভারতের মেদিনীপুরের উদ্দেশ্যে যাত্রা করবে। এরই মধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ ও আয়োজকরা।

রাত দশটায় ট্রেনটি ছাড়ার বিষয়টি নিশ্চিত করে আঞ্জুমান-ই-কাদেরীয়া রাজবাড়ী’র সভাপতি কাজী ইরাদত আলী বার্তা ২৪. কমকে জানান, ভারতের পশ্চিমবঙ্গে মেদিনীপরে নূরনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ৩৩তম ও গাউস উল আযম হযরত আব্দুল কাদের জিলানী (আঃ) পাক এর ২০ তম পবিত্র বংশধর হযরত আলী আব্দুল কাদের সামশুল কাদের হযরত সৈয়দ শাহ মোরশেদ আলী আল কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল বাগদাদী আল মেদিনীপুরী (আঃ) মশহুর নাম ‘মওলাপাক’ এর ১১৮ তম বার্ষিক পবিত্র ওরশ শরীফ ১৭ ফেব্রুয়ারি ২০১৯ খ্রিষ্টাব্দ ভারতে শনিবার দিবাগত রাতে মেদিনীপুর জোড়া মসজিদে উদযাপিত হবে।

এ উপলক্ষে ‘বড় হুজুরপাক’ কেবলা পরিচালিত আঞ্জুমান-ই-কাদেরীয়া, রাজবাড়ীর উদ্যোগে ২৪ খানা বগি সম্বলিত মেদিনীপুর ওরশ স্পেশাল ট্রেনে মোট ২২৬০জন ওরশ যাত্রী নিয়ে শুক্রবার রাতে যাত্রা শুরু করবে। যাত্রীদের মধ্যে ১২৫৪ জন পুরুষ, এক হাজার ৬ জন মহিলা ও ৭৬ জন শিশু রয়েছে। পবিত্র ওরশ শরীফ আগামি ১৯ ফেব্রুয়ারি শেষ হলে স্পেশাল ট্রেনটি রাজবাড়ীর উদ্দেশ্যে ফিরে আসবে।

রাজবাড়ী রেলওয়ের টিএক্সআর (ট্রেন পরিক্ষক) কাজী আব্দুল বারেক বার্তা২৪.কমকে জানান, বাংলাদেশ ও ভারত সরকার যৌথভাবে ১৯০২ সাল থেকে এই ওরশ স্পেশাল ট্রেনটি চলাচলের ব্যবস্থা করে আসছে। বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে এরই মধ্যে ২৪ টি বগি সম্বলিত স্পেশাল ট্রেনটি পরিস্কার পরিচ্ছনভাবে ওরশ যাত্রী সেবায় প্রস্তুত করা হয়েছে। এই ট্রেনটি রাজবাড়ী থেকে সরাসরি ভারতের মেদেনীপুর যাবে।

 

এ সম্পর্কিত আরও খবর