চাঁদপুরে তিন স্থানে একুশে বই মেলা

চাঁদপুর, দেশের খবর

মনিরুজ্জামান বাবলু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর | 2023-08-29 00:00:47

চাঁদপুরে এবার তিনটি স্থানে একুশে বই মেলা শুরু হয়েছে। সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসনের আয়োজনে ও চাঁদপুর পৌরসভার ব্যবস্থাপনায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অমর একুশে বই মেলার উদ্বোধন করা হয়।

এ বইমেলার উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র ও বইমেলা উদযাপন উপ-কমিটির প্রধান উপদেষ্টা নাছির উদ্দিন আহমেদ। এ বই মেলা চলবে আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। বই মেলার উপ-কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত ও সদস্য সচিব চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী।

অপরদিকে রোববার বিকেলে প্রথমবারের মতো ফরিদগঞ্জ উপজেলায় পাঁচদিন ব্যাপী একুশে বই মেলা শুরু হয়। ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে বই মেলার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব মো. শওকত ওসমান। প্রতিদিন সন্ধ্যায় মেলায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়া হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ আয়োজিত তৃতীয়বারের মতো একুশে বই মেলা শুরু হয়েছে। মেলার পাশাপাশি থাকছে র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এবারও একুশে বইমেলা উদযাপন কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন হাসানুজ্জামান হাসান ও সদস্য সচিব সাংবাদিক মনিরুজ্জামান বাবলু। পাঁচদিন ব্যাপী এই মেলায় দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত স্টলগুলো খোলা থাকবে। তার পাশাপাশি হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়া উপজেলার বিভিন্ন ‘সাংস্কৃতিক সংগঠন’ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবে।

তিনটি বই মেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলা প্রাঙ্গণে প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা পাঠের আসর, রক্তদান কর্মসূচি এবং প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

এ সম্পর্কিত আরও খবর