বার্তা২৪.কম-এ সংবাদ প্রকাশ, দর্শনীয় স্থান হবে মাথাভাঙ্গা

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪.কম | 2023-08-25 02:58:35

অবশেষে দর্শনীয় দৃষ্টিনন্দন স্থান হতে যাচ্ছে মেহেরপুরের গাংনী উপজেলার মাথাভাঙ্গা মরা নদী। এ স্থানটি অতিথি পাখির আশ্রয়স্থল।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪.কমে ‘মেহেরপুর মুখরিত অতিথি পাখির কলরবে’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে গাংনী উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়। মাথাভাঙ্গা মরা নদীতে অতিথি পাখির আশ্রয়স্থল নিয়ে বার্তা২৪.কমে প্রকাশিত সংবাদের বিষয়টি তুলে ধরেন সভায় উপস্থিত কয়েকজন। শীতকালে সুদূর সাইবেরিয়া থেকে আগত এসব অতিথি পাখি এলাকার মানুষের দেখার সুযোগ ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষার জন্য দর্শনীয় স্থান ও পাখির অভয়াশ্রম গড়ে তোলার দাবি করা হয়।

এ বিষয়ে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন তার বক্তব্যে মাথাভাঙ্গা মরা নদীটি দর্শনীয় স্থান হিসেবে রূপ দিতে এবং পাখির অভয়াশ্রম তৈরি করতে উপজেলা পরিষদকে দিক নির্দেশনা দেন। দ্রুত ব্যবস্থা নিতে তিনি মটমুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে আহ্বান জানান।

মটমুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহেল আহম্মেদ বলেন, ‘এখনো অতিথি পাখিগুলো মরা নদীতে রয়েছে। আর কয়েকদিন পরেই হয়তো ওরা চলে যাবে। আগামী শীত মৌসুমের আগেই যাতে দর্শনীয় স্থান হয় সে বিষয়ে আমি ব্যবস্থা নেব।’

গাংনী উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল জানান, এমপি মহোদয় যেহেতু আগ্রহ প্রকাশ করে নির্দেশনা দিয়েছেন, সেহেতু যত তাড়াতাড়ি পারা যায় ওই স্থানটিকে পাখির অভয়াশ্রম ও দর্শনীয় স্থান হিসেবে ঘোষণা দেয়া হবে। দর্শনার্থীদের পাখি দেখার জন্য প্রয়োজনীয় পরিবেশ সৃষ্টি করা হবে।

সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন- গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, গাংনী থানার ওসি হরেন্দ্র নাথ সরকার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুন্তাজ আলী, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা আরজুমান বানু, উপজেলা কৃষি অফিসার কে এম শাহাব উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামানসহ ইউপি চেয়ারম্যান ও সরকারী কর্মকর্তারা।

এদিকে উপজেলা প্রশাসন ওই ঘোষণা দেয়ায় পাখিপ্রেমী ও স্থানীয়দের মাঝে বইছে আনন্দের বন্যা।

এ সম্পর্কিত আরও খবর