বাসার ছাদ ও গাছের ডালে ঘুরছে হনুমান

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪ | 2023-08-30 23:07:04

গাইবান্ধায় খাবার সন্ধানে লোকালয়ে ছুটছে একটি হনুমান। কখনো গাছের ডালে কখনো বা বাসার ছাদে ছুটাছুটি করতে দেখা গেছে।

সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের তালতলা গ্রামে খাবারের সন্ধানে এক সপ্তাহ ধরে লোকালয় চষে বেড়াচ্ছে এই হনুমানটি। আকস্মিক ভাবে লোকালয়ে চলে আসা হনুমানটিকে দেখতে ভিড় জমাচ্ছে শিশু-নারীসহ নানা বয়সী মানুষ। এটি কখনো ঘরের চালে, কখনো বা আম গাছের ডগায় লাফিয়ে বেড়াচ্ছে। আবার কখনো কেউ কলা বা আপেল নিয়ে খাবারের জন্য ডাক দিলে নিমে এসে তা খেয়ে যাচ্ছে।

স্থানীয় খাদেম আলী ও পঙ্কস কুমার জানান, হনুমানটি সম্ভবত ভারত থেকে কোনো যানবাহনে চড়ে এখানে চলে এসেছে। মানুষ দেখলেই এটি গাছের উঁচু ডালে অথবা কোনো বাসার ছাদে উঠে যাচ্ছে। শিশুরা ঢিল ছুড়ে এটিকে নানাভাবে উত্ত্যক্ত করছে।

এক সপ্তাহ ধরে হনুমানটি লোকালয়ে ঘোরাফেরা করলেও এখন পর্যন্ত এটিকে সুরক্ষা দিতে প্রাণিসম্পদ কিংবা বন বিভাগের কাউকে দেখা যায়নি বলে জানিয়েছে এলাকাবাসী। তবে হনুমানটিকে নিয়ে এলাকাবাসী খুব দুশ্চিন্তায় রাত্রি কাটাচ্ছে। বিশেষ করে শিশুদের নিয়ে তারা বেশি বিপদে রয়েছে বলে জানিয়েছেন গ্রামবাসী।

গাইবান্ধা জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুল লতিফ বলেন, বিষয়টি আমি অবগত আছি, এছাড়া হনুমানটি নিয়ে আমি ঢাকায় কথা বলেছি। হনুমানটি মানুষের ক্ষতির কারণ হয়ে দাঁড়ায় তাহলে অবশ্যই আমরা ব্যবস্থা গ্রহণ করব।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর