একুশেও থাকছে ওদের আয়োজন...

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা২৪.কম | 2023-08-23 15:17:44

রাত পোহালেই মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ দিবসটিকে ঘিরে নানা আয়োজন চলে দিনভর। এবারও একুশের প্রথম প্রহরেই থাকছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার একঝাঁক তরুণের প্রাণের ও স্বপ্নের সামাজিক সেবামূলক সংগঠন ‘মানবতার মাতৃসদন’ এর ব্যতিক্রমী আয়োজন।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত ‘নিঃস্বার্থে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত রাখুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সংগঠনটি বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদ চত্বরে বিনামূল্যে রক্তের গ্রুপিং নির্ণয় ও ফ্রি ডেন্টাল চেকআপ কর্মসূচির আয়োজন করেছে।

কর্মসূচি সফল করতে এরই মধ্যে সংগঠনটির পক্ষ থেকে ফেসবুক, তাদের নিজস্ব পেজ ও স্থানীয়ভাবে মাইক দিয়ে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। কর্মসূচি উদ্বোধন করবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ।

মানবতার মাতৃসদনের প্রতিষ্ঠাতা মো. শফিকুল ইসলাম শফিক বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা বিভিন্ন জাতীয় ও বিশেষ দিনগুলোতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদান, মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করি। তারই ধারাবাহিকতায় এবার একুশে ফেব্রুয়ারি এই কর্মসূচি পালন করা হবে।’

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বার্তা২৪.কমকে বলেন, ‘এলাকার তরুণরা শিক্ষা জীবন শেষ করে সামাজিক সেবামূলক সংগঠন করেছে। তাদের ব্যতিক্রমী কর্মসূচির আয়োজন করার জন্য পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। তাদের এমন সেবামূলক কর্মকাণ্ড যেন অব্যহত থাকে।’

উল্লেখ্য, মানবতার মাতৃসদন ২০০৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর এ পর্যন্ত মোট দুই হাজার ২০০ জনকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ৬০ জন মুমূর্ষু রোগীর রক্তদানে সহায়তা করেছে। বর্তমান এ সংগঠনে ৬০ জন তরুণ সদস্য রয়েছে, যারা মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজন হলেই ছুটে যায় হাসপাতালে।

এ সম্পর্কিত আরও খবর