ভিন্ন রূপে পুলিশ সুপার

নড়াইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নড়াইল, বার্তা২৪.কম | 2023-08-21 13:37:03

পরনে ট্রাউজার, গায়ে হলুদ গেঞ্জি, মাথায় গামছা বাঁধা, এক হাতে লাঙ্গলের গুটি, অপর হাতে গরু তাড়ানো নড়ি (লাঠি)। মনের অনন্দে গরু দিয়ে জমি চাষ করছেন।

প্রথমে দেখলেই মনে হবে বোরো মৌসুমে হয়ত কোনো কৃষক গরু দিয়ে জমি চাষ করছেন। কিন্তু ভাল করে লক্ষ করলে দেখা যায়, গামছা মাথায় লোকটি আসলে কোনো সাধারণ কৃষক নন, তিনি নড়াইলের পুলিশ সুপার।

এমন পোশাক পরে গ্রামের চিরায়ত কৃষকের ঐতিহ্য গরু দিয়ে জমি চাষ করছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকালে পুলিশ লাইনে তিনি জমি চাষ করেন।

জানা গেছে, পুলিশ লাইনের একটুকু জমিও যেন অনাবাদি অবস্থায় না থাকে, তার উদ্যোগ নিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন। সেই লক্ষ্যে তিনি নিজে পুলিশের সদস্যদের নিয়ে নেমে পড়েন জমি চাষ করতে।

জমি চাষ করে জমিতে বোরো ধানের চারা রোপন করেন পুলিশ সদস্যদের নিয়ে। পরে চাষ করা গরু দুইটিকে পুলিশ লাইনের পুকুরের পানিতে গোসল করাতে দেখা গেছে এই পুলিশ সুপারকে।

এ সময় সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ শরফুদ্দিন, পুলিশ লাইনের আর, আই মিরাজ মিয়া সহ পুলিশ সদস্যরা তার সাথে ছিলেন।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ‘আমাদের দেশের উন্নয়ন করতে হলে আমাদের দেশে খালি জায়গা ফেলে রাখলে চলবে না। খালি জায়গা বা পতিত জমিতে যেখানে যে ফসলের চাষ করা সম্ভব, সেখানে তাই করতে হবে। তাহলেই আমাদের দেশের আরও বেশি উন্নয়ন সম্ভব হবে।’

এ সম্পর্কিত আরও খবর