ঠাকুরগাঁওয়ে আদালতে বিজিবি’র বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁও, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ঠাকুরগাঁও, বার্তা২৪.কম | 2023-07-16 14:20:19

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে বিজিবি-গ্রামবাসীর সাথে সংঘর্ষের ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে বিজিবির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে নিহতদের স্বজনেরা ঠাকুরগাঁও হরিপুর আমলি আদালতে এই মামলা করে। বিজিবি-৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ সহ বিজিবির ৭ সদস্যের নাম উল্লেখ করে মামলাটি করা হয়।

এছাড়া একশ জনকে অজ্ঞাতনামা আসামি দেখিয়ে তিনটি মামলার অভিযোগপত্র দাখিল করেছেন বলে নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম।

মামলার বাদীরা হলেন, নিহত নবাবের বাবা নজরুল ইসলাম, নিহত সাদেকের ভাই বাসেদ ও নিহত শিশু জয়নালের বাবা নুর ইসলাম।

মামলার বাকি আসামিরা হলেন, বিজিবির বেতনা বিত্তপির সদস্য নায়েক হাবিবুল্লাহ(৩২), দেলোয়ার হোসেন(৩০), সিপাহি হাবিবুর রহমান(৩০), মুরসালিন(৩২), বায়রুল ইসলাম(২৮), নায়েক সুবেদার জিয়াউর রহমান(৩৫)।

বাদী পক্ষের আইনজীবী জানান, থানায় এই বাদীদের মামলা গ্রহণ না করায় আজ আদালতের শরণাপন্ন হয়েছেন বাদীরা। মামলায় আদেশের জন্য বিচারক ফারহানা খান আগামী ৬ মার্চ মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করেছেন।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি হরিপুর উপজেলার বহরামপুর গ্রামে গরুজব্দ করাকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিজিবি’র গুলিতে গ্রামের সাধারণ ৩ জন মানুষ নিহত হন।

এ সম্পর্কিত আরও খবর