কুষ্টিয়ার ৬ উপজেলায় আ.লীগের চেয়ারম্যান প্রার্থী যারা

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪.কম | 2023-09-01 22:11:30

সারাদেশে শুরু হয়েছে উপজেলা নির্বাচনের প্রস্তুতি। এরই মধ্যে তফসিলও ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী চারটি ধাপে অনুষ্ঠিত হবে উপজেলা নির্বাচন। যার মধ্যে তৃতীয় ধাপে রয়েছে কুষ্টিয়া। এই নির্বাচনে বিএনপি না করার ঘোষণা দিয়েছে। তাই ঘর গুছিয়ে ফেলেছে আওয়ামী লীগ। দলটি প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন দিয়েছে।

কুষ্টিয়ার ছয়টি উপজেলায় এবার যারা নৌকার টিকিট পেয়েছেন তাদের মধ্যে কুষ্টিয়া সদর, ভেড়ামারা ও দৌলতপুরের প্রার্থীরা নতুন। আর মিরপুর, খোকসা ও কুমারখালী উপজেলায় পুরাতনরাই পেয়েছেন নৌকার টিকিট।

নতুন তিনজনের মধ্যে রয়েছেন- দৌলতপুর উপজেলায় সাবেক সাংসদ আফাজ উদ্দিনের ছেলে অ্যাডভোকেট মামুন, ভেড়ামারা উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান মিঠু এবং কুষ্টিয়া সদর উপজেলায় শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা।

আর পুরাতনদের মধ্যে রয়েছেন- মিরপুরে কামারুল আরেফিন, কুমারখালীতে আব্দুল মান্নান খান এবং খোকসায় সদর উদ্দিন খান।

জানা গেছে, শনিবার (২৩ ফেব্রুয়ারি) মধ্য রাতে দলের পক্ষ থেকে প্রার্থিতা নিশ্চিত করা হয়। তবে তফসিল ঘোষণার পর প্রার্থিতা নিয়ে কুষ্টিয়ায় ব্যাপক জল্পনা কল্পনা শুরু হয়। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নতুন তিনজনের নাম কেন্দ্রে পাঠানো হয়। সেই তালিকার প্রার্থীদেরই চূড়ান্ত মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

এ সম্পর্কিত আরও খবর