রামপালের জবরদখল করে টাওয়ার স্থাপনে ১৪৪ ধারা জারি

বাগেরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বাগেরহাট, বার্তা২৪.কম | 2023-08-23 04:43:57

বাগেরহাটের রামপালে আরেকজনের জমি জবরদখল ও ঘেরের বাঁধ কেটে ক্ষতিসাধন করে বিদ্যুতের টাওয়ার স্থাপনের অভিযোগে সংশ্লিষ্ট ঠিকাদারের সুপারভাইজার মো: রাসেল ও মো: ফারুকের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে।

আদালত ওই জমির ওপর সকল কার্যক্রম বন্ধ রাখার আদেশ দিয়েছেন। বাগেরহাটের রামপাল উপজেলার হুড়কা গ্রামের ক্ষতিগ্রস্ত চিংড়ি ঘের ও জমির মালিক শিব শংকর বিশ্বাস রোববার (২৪ ফেব্রুয়ারি) বাগেরহাট আদালতে মামলা দায়ের করলে আদালত এ আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, ১৩২ কেভি ডাবল ক্যাবল সার্কিট সঞ্চালন বৈদ্যুতিক টাওয়ার নির্মাণ কাজে নিয়োজিত হায়ার গ্রিড পাওয়ার কোম্পানি লি: এর সুপারভাইজার মো: রাসেল ও ফারুক বুধবার রাতের আধারে শিব শংকরের মাছের ঘেরের বাঁধ কেটে দেয়।

এর পরদিন বৃহস্পতিবার সকাল থেকে ওই জমিতে টাওয়ার স্থাপনের কাজ শুরু করে সুপারভাইজার রাসেলের লোকজন। বাঁধ কেটে দেয়ায় ওই ঘেরে থাকা বাগদা, গলদা, ফাইসা ও রুই মাছসহ বিভিন্ন প্রজাতির মাছ বেরিয়ে যাওয়ার পাশাপাশি পানি শুকিয়ে মাছ মারা যায়।

এতে তার প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়। এর আগে শিব শংকর বিশ্বাসের আরেকটি জমির উপর একটি টাওয়ার স্থাপনের কাজ সম্পন্ন করেছে রাসেলের কর্মীরা। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার রামপাল থানা পুলিশের দ্বারস্থ হওয়ার পরও রাসেলের লোকজন জোরপূর্বক ওই জমিতে তাদের কার্যক্রম অব্যাহত রাখে।

কোন উপায় না পেয়ে রোববার আদালতের শরণাপন্ন হলে আদালত ওই জমিতে টাওয়ার স্থাপনের কার্যক্রম বন্ধ রাখার আদেশ দেয়। এদিকে রামপাল উপজেলা নির্বাহী অফিসার তুষার কুমার পাল বিষয়টির মীমাংসার জন্য দুপুরে ক্ষতিগ্রস্ত জমির মালিক শিব শংকর বিশ্বাস ও ঠিকাদারের সুপারভাইজার রাসেল ও ফারুককে অবহিত করেছেন।

এ সম্পর্কিত আরও খবর