নীলফামারীতে দুই দিনব্যাপী পথ নাট্যোৎসব

নীলফামারী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নীলফামারী, বার্তা২৪.কম | 2023-09-01 03:10:30

নীলফামারী শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় দুই দিন ব্যাপী জাতীয় পথ নাট্যোৎসব-২০১৯ এর উদ্বোধন করা হয়। বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় এ নাট্যোৎসবের আয়োজন করা হয়।

রোববার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শুরু হওয়া এই নাট্যোৎসবে নীলফামারী থিয়েটার, ডোমার সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ও সৈয়দপুর সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ পৃথক তিনটি পথ নাটক পরিবেশন করেন।

ডোমার শিল্প ও সাহিত্য পরিষদ পথক 'পাক মটর-বাংলা মটর', সৈয়দপুর সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ পথ নাটক 'এক্সিডেন্ট' এবং নীলফামারী থিয়েটার মুক্তিযুদ্ধ ভিত্তিক গল্প অবলম্বনে পথ পথ নাটক '১৯৭১' পরিবেশন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রুপ থিয়পটার ফেডারেশনের সভাপতি মণ্ডলীর সদস্য রাজ্জাক মুরাদ, নীলফামারী থিয়েটারের সভাপতি আব্দুল বারী, সাধারণ সম্পাদক মনিরুল হাসান শাহ্ (আপেল), নন্দন থিয়েটার নীলফামারীর সাধারণ সম্পাদক মোহাম্মাদ গোলাম মোস্তফা,মঞ্চ নাটক অভিনেতা মহিউদ্দিন মহি, জলসিঁড়ি সাহিত্য সংসদের সভাপতি ওবায়দুল ইসলাম সহ নীলফামারী জেলার বিভিন্ন উপজেলার কয়েকটি থিয়েটার গ্রুপের সদস্যবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর