কুষ্টিয়া আইনজীবী সমিতির সভাপতি অনুপ, সাধারণ সম্পাদক সাঈদ

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪.কম | 2023-09-01 13:10:52

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০ সালের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বেসরকারিভাবে সমিতির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকটে অনুপ কুমার নন্দী এবং সাদারণ সম্পাদক সিনিয়র আইনজীবী অ্যাডভোকটে শেখ মো. আবু সাঈদ।

রোববার (২৪ ফেব্রুয়ারি) কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতি ভবনের নতুন হল রুমে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ চলে।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, এবারের নির্বাচনে ১৭টি পদের জন্য ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ নির্বাচনে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির ৪২৪ জন ভোটারের মধ্যে ৪০৭ জন ভোটার তাদের ভোট প্রদান করেন।

সমিতির নির্বাচনে ২২৯ ভোট পেয়ে বেসরকারিভাবে সভাপতি নির্বাচিত হয়েছেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকটে অনুপ কুমার নন্দী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সিনিয়র আইনজীবী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল জলিল পেয়েছেন ১৬৮ ভোট।

সিনিয়র আইনজীবি অ্যাডভোকটে শেখ মো. আবু সাঈদ ১৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবী অ্যাডভোকটে নুরুল ইসলাম দুলাল ১৬৯ ভোট পেয়ে ১০ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন। এছাড়া সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট রফিকুল ইসলাম লালন পেয়েছেন ৪৮ ভোট এবং অ্যাডভোকেট রফিকুল ইসলাম সবুজ ৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সিনিয়র সহ-সভাপতি পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকটে তানজিলুর রহমান এনাম ২৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট আব্দুল খালেক (১) ১২১ ও অ্যাডভোকেট কাজী ইমদাদুল হক ১০১ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মঞ্জুরী বেগম ২৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট মোস্তফা সামসুজ্জামান পেয়েছেন ১৩৯ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আল মুজাহিদ হোসেন মিঠু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি অ্যাডভোকেট এসএম মনোয়ার হোসেন মুকুল ১৫৯ এবং অ্যাডভোকেট হাসান রাজ্জাক ৯৮ ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট বুলবুল আহম্মেদ ২৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট আব্দুর রশিদ (২) পেয়েছেন ১৩৭ ভোট।

লাইব্রেরি সম্পাদক পদে অ্যাডভোকেট এসএম শাতিল মাহমুদ ২৪৫ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট খোন্দকার নাজমুল হক বিপু ১৯৭ ভোট পেয়েছেন।

সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট আবদুস সাত্তার (শাহেদ) ১৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট নাজমুন নাহার পেয়েছেন ১৪৫ ভোট।

দফতর সম্পাদক পদে অ্যাডভোকেট মনোরুল ইসলাম (মনিরুল) এবং অ্যাডভোকেট আবুল হাশিম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন, সিনিয়র আইনজীবী অ্যাডভোকটে এসএম আনসার আলী। তার সঙ্গে নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আক্তারুজ্জামান ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকটে আশরাফ হোসেন।

এ সম্পর্কিত আরও খবর