৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড কলারোয়া, নিহত ১

সাতক্ষীরা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সাতক্ষীরা, বার্তা২৪ | 2023-08-29 14:26:28

মাত্র ৫ মিনিটের টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড হয়েছে সাতক্ষীরার কলারোয়ার বিস্তীর্ণ এলাকা। প্রচন্ডঝড় ও শিলাবৃষ্টির মধ্যে পড়ে জামশেদ আলী (৭০) নামে এক বৃদ্ধর  মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে চন্দনপুর কলারোয়া সড়কে এ ঘটনাটি ঘটে।

সকাল ৮টা ৪০ মিনিট থেকে ৮টা ৪৫মিনিটের এ ঘূর্ণিঝড় টর্নেডোর আঘাতে কলারোয়ার ১২টি ইউনিয়নের প্রায় সব কয়টি গ্রাম কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। টর্নেডোর আঘাতে উপড়ে গেছে বড় বড় গাছ। ভেঙে গেছে বাড়িঘর। উড়ে গেছে ঘরের চাল।

এছাড়া গাছের ডালপালা ভেঙে তছনছ হয়ে গেছে। টর্নেডোর পরপরই গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জনজীবনে নেমে এসেছে অসহনীয় দুর্ভোগ। ক্ষতিগ্রস্ত হয়েছে শতশত বাড়িঘর।

কলারোয়া বাজারের ব্যবসায়ী আজহারুল ইসলাম বলেন, ৫ মিনিটের ঘুর্ণিঝড়ে তার দোকানের চাল উড়ে গেছে। এখন খোলা আকাশের নিচে তার ব্যবসা প্রতিষ্ঠান। তিনি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

মুক্তিযোদ্ধা বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক হাবিবুল্লাহ বলেন, টর্নেডোর আঘাতে উড়ে গেছে স্কুলের চাল। এতে করে শ্রেণিকক্ষ এখন খোলা আকাশের নিচে। ক্লাস বন্ধ রয়েছে স্কুলটিতে। দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে উপজেলাসহ এলাকায় ব্যাপক দুর্ভোগ দেখা দিয়েছে।

উপজেলার তুলসীডাঙা থেকে আবুল বাসার নামে এক ব্যবসায়ী জানান, স্থানীয় গোগ মন্দিরের সামনের দুইশ' বছরের প্রাচীন কালের সাক্ষী বটবৃক্ষটি টর্নেডোর ছোবলে উপড়ে গেছে।

ইট ব্যবসায়ী কামরুল ইসলাম সাজু জানান, ইটভাটার কাচা ইটের একটিও আস্ত নেই। সব ইট গলে গেছে। বিদ্যুতের তার ছিড়ে গেছে। বিদ্যুৎ সরবরাহ আপাতত বন্ধ রয়েছে বলে জানান তারা।

এদিকে দুর্ঘটনার পরপরই উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

এ সম্পর্কিত আরও খবর