ছাগলের জন্য মা-মেয়েকে নির্যাতন, মেয়ের আত্মহত্যা

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪ | 2023-08-25 16:22:57

গাইবান্ধা সদর উপজেলার ধনকুঠি গ্রামের একটি কলার বাগানে ছাগল যাওয়াকে কেন্দ্র করে মা-মেয়েকে মারধর ও শারীরিক নির্যাতনের ঘটনা ঘটেছে। এতে ক্ষোভ ও অপমান সহ্য করতে না পেরে শ্রাবন্তী নামের দশম শ্রেণীর এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। সে লক্ষ্মীপুর স্কুল এ্যান্ড কলেজের ছাত্রী ছিল। এ ঘটনার পর থেকে অভিযুক্ত লিখন তার পরিবারসহ পলাতক রয়েছে।

এর আগে সোমবার দুপুরে (২৫ ফেব্রুয়ারি) শ্রাবন্তীদের গৃহপালিত একটি ছাগল প্রতিবেশী তপন চন্দ্রের কলার বাগানে যায়। বাগান নষ্টের অভিযোগে ছাগলটিকে আটকিয়ে রাখে তপনের ছেলে লিখন। ছাগল আটকানোর খবর পেয়ে লিখনের বাড়িতে গেলে শ্রাবন্তীর মা দিপ্তী রানীর সঙ্গে দুইজনের তর্কাতর্কি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে দিপ্তী রানীকে মারপিট করে আটকিয়ে রাখেন লিখন ও তার পরিবারের লোকজন। পরে শ্রাবন্তীর বাড়িতে এসে শ্রাবন্তীকে তুলে নিয়ে গিয়ে শারীরিক নির্যাতনও চালায় লিখন। নির্যাতিত শ্রাবন্তী ছাগল না নিয়ে চিৎকার করে বাড়ির দিকে এসে বলতে থাকে, আমি আর এ জীবন রাখব না। এরপর শ্রাবন্তী সবার অজান্তেই ঘরে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।

এ ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) শ্রাবন্তীর আত্মহত্যার দায়ে অভিযুক্ত ঘাতক লিখনের দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবিতে লক্ষ্মীপুর বাজারে এক মানববন্ধন করাসহ সড়ক অবরোধ করেছে তার স্কুল এ্যান্ড কলেজের সহপাঠী, শিক্ষক, অভিভাবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

 

এ সম্পর্কিত আরও খবর