কালীগঞ্জে 'বন্দুকযুদ্ধে' গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ী, ২ পুলিশ আহত

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাট, বার্তা২৪.কম | 2023-09-01 18:37:56

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' বকুল মিয়া (৩৭) নামে এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় আহত হয়েছেন দুই পুলিশ সদস্য।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার দলগ্রাম ইউনিয়নের শ্রীখাতার ভুট্টুর ভাটার এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। গুলিবিদ্ধ বকুল মিয়া আদিতমারী উপজেলার তালুক পলাশী গ্রামের মৃত ফয়েজ উদ্দিন মাষ্টারের ছেলে।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) বাদল কুমার মণ্ডল জানান, গোপন খবরের ভিত্তিতে উপজেলার ভোটমারী এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা নিয়ে কুখ্যাত মাদক বিক্রেতা বকুল মিয়াকে রংপুরে পথে যাচ্ছিল। পরে তাকে আটক করা হয়। পরবর্তীতে তার তার দেয়া তথ্যমতে বড় চালান উদ্ধারে তাকে সাথে নিয়ে শ্রীখাতা এলাকার ভুট্টুর ইট ভাটায় অভিযান চালায় পুলিশ।

অভিযানের বিষয়ে বুঝতে পেরে বকুলের সহযোগীরা পুলিশের ওপর হামলা চালিয়ে বকুলকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় মাদক বিক্রেতাদের হামলায় আহত হন উপ পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ও কনস্টেবল জাহাঙ্গীর আলম।

পরে পুলিশ দুই রাউন্ড শটগানের গুলি ছুড়লে বকুলের দুই পায়ে লাগে। পরে তাকে গ্রেফতার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে দেশি অস্ত্র দুইটি হাসুয়া ও লাঠি উদ্ধার করে পুলিশ। তাদের কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কালীগঞ্জ থানা ওসি (তদন্ত ) আনোয়ার হোসেন বলেন, 'মাদক বিক্রেতা বকুল মিয়ার বিরুদ্ধে ৪টি মাদক মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। সে সুস্থ হলে লালমনিরহাট জেল হাজতে প্রেরণ করা হবে।'

এ সম্পর্কিত আরও খবর