টাঙ্গাইলে ঝড়ে ভুট্টা-ধানের ব্যাপক ক্ষতি

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, টাঙ্গাইল, বার্তা২৪.কম | 2023-08-22 07:04:00

টাঙ্গাইলের ভূঞাপুর ও কালিহাতী উপজেলায় ঝড়-শিলাবৃষ্টিতে ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে টাঙ্গাইল-ভুঞাপুর ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন ছিঁড়ে গেছে। এতে পুরো উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে প্রচণ্ড ঝড় ও শিলাবৃষ্টি হয়। বৃহস্পতিবারও (২৮ ফেব্রুয়ারি) জেলায় বৈরী আবহাওয়া লক্ষ্য করা গেছে।

জানা যায়, টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গাবসারা ও অলোয়া ইউনিয়ন এবং কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া প্রচণ্ড ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড় ও শিলাবৃষ্টিতে গাবসারায় ভুট্টার ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া অলোয়া ও কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়েন ঝড়ে শতাধিক ঘরবাড়ি, দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান ভেঙে গেছে। বোর ধানেরও ব্যাপক ক্ষতি হয়েছে। শতশত গাছপালা উপড়ে গেছে।

কালিহাতীর নগরবাড়ি এলাকায় টাঙ্গাইল-ভূঞাপুর ৩৩ কেভি সঞ্চালন লাইনের উপর গাছ পড়ে তার ছিঁড়ে গেছে। এতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ্র জানান, ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করা সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর