বগুড়ায় ভোটের মাঠে ১৩৬ প্রার্থী

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা২৪.কম | 2023-08-27 17:44:48

বগুড়ায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতীক বরাদ্দ পেয়েই মাঠে নেমে পড়েছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা। প্রার্থীদের পক্ষে মাইকিং শুরু না হলেও কর্মী সমর্থকরা লিফলেট বিতরণ ও পোস্টারিং শুরু করেছে। তবে প্রচারের দিক থেকে নৌকা মার্কার সমর্থকরা এগিয়ে রয়েছে।

বগুড়া জেলার ১২টি উপজেলার মধ্যে আগামী ১৮ মার্চ নয়টি উপজেলায় চেয়ারম্যান পদে ভোটগ্রহণ করা হবে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শেরপুর, আদমদীঘি ও সোনাতলা উপজেলার চেয়ারম্যান প্রার্থীরা। এই তিন উপজেলায় শুধুমাত্র ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) প্রতীক বরাদ্দের দিন ওই তিন উপজেলায় চেয়ারম্যান পদে আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তাদের বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

নির্বাচিতরা হলেন- শেরপুর উপজেলায় বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, আদমদীঘিতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম খান রাজু এবং সোনাতলায় বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মীনহাদুজ্জামান লিটন।

বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ বার্তা২৪.কমকে জানান, গতকাল বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা শেষ হবার পর বগুড়ার ১২ উপজেলায় মোট প্রার্থীর সংখ্যা ছিল ১৩৯ জন। এর মধ্যে ৩ উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ফলে মোট প্রার্থী দাঁড়ায় ১৩৬ জন। এর মধ্যে ৯ উপজেলায় চেয়ারম্যান পদে লড়বেন ৪০ জন। আর ১২ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৪৯ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৭ জন শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে থাকছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৮ মার্চ বগুড়ার ১২ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে জেলার ২৫ লাখ ৪৬ হাজার ২৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ সম্পর্কিত আরও খবর