জুন মাসে বিদেশ থেকে ট্রেনের ২০০ কোচ আনা হবে

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট, ব্রাহ্মণবাড়িয়া, বার্তা২৪.কম | 2023-08-14 12:10:56

রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন  বলেছেন, আগামী ২০২০ সালের মধ্যে আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেলপথ নির্মাণ কাজ শেষ হবে। এতে করে ট্রেনের ক্রসিং সংখ্যা কমবে। যাত্রীসেবার মান বাড়বে। এছাড়াও আগামী জুন মাসে বিদেশ থেকে ট্রেনের ২০০ কোচ আনা হবে। যাত্রীদের চাহিদা অনুযায়ী চলতি বছরের শেষ নাগাদ এসব কোচ ট্রেনের সাথে সংযোগ করা হবে।

শুক্রবার (১ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া কসবায় আখাউড়া-লাকসাম ডুয়েল গেজ রেললাইন প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যাত্রীসেবার মান বাড়ানোর জন্য ঢাকা-চট্টগ্রাম রেলপথসহ দেশের সকল এলাকার মিটার গেজ লাইনকে পর্যায়ক্রমে ব্রডগেজ লাইনে রূপান্তর করা হবে। ১৯৬৫ সালের পূর্বে ভারতের সাথে যে ৮টি রেলপথ ছিলো সেগুলো চালু করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে। এটা সেটা নিয়ে বিভিন্ন জায়গায় নালিশ করছে। তাদেরকে জনগণের কাছে যাওয়া আহ্বান জানান মন্ত্রী।

পরিদর্শনকালে মন্ত্রীর সাথে রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর