গাইবান্ধায় যৌতুকের দাবিতে গৃহবধূ হত্যাচেষ্টার অভিযোগ

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম | 2023-08-16 02:43:42

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় রোকসানা বেগম (২৫) নামের এক গৃহবধূকে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে। স্বামীর হাতে নির্যাতনের শিকার ওই নারী বর্তমানে চিকিৎসাধীন আছেন।

স্থানীয়রা জানান, দুই বছর আগে উপজেলার ইদিলপুর ইউনিয়নের কুঞ্জমহিপুর গ্রামের রোফায়েত উল্যার মেয়ে রোকসানা বেগমের সাথে একই গ্রামের ইসমাইল গাছুর ছেলে খাদেমুল ইসলামের বিয়ে হয়। এরপর থেকেই যৌতুকের দাবিতে খাদেমুল বিভিন্ন সময় রোকসানার উপর চাপ সৃষ্টি করে। দরিদ্র পিতার বাড়ি থেকে টাকা এনে দিতে অস্বীকৃতি জানালে তার উপর নেমে আসে শারীরিক ও মানসিক নির্যাতন।

এরই ধারাবাহিকতায় গত শুক্রবার (১ মার্চ) দুপুরে পলাশবাড়ী উপজেলার ঠুটিয়াপাকুর ভাড়া বাসায় স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে খাদেমুল রোকসানাকে বেধরক মারধর করে, তার বুকের উপর চরে মাথা মেঝের সঙ্গে আছড়াতে থাকে! এ সময় রোকসানার চিৎকারে আশেপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। রাতে রোকসানার অবস্থা গুরুতর হয়ে উঠলে তার পিতা রফায়েত উল্যা পলাশবাড়ী উপজেলা হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে সে চিকিৎসাধীন আছেন।

রফায়েত উল্যা বার্তা২৪.কমকে বলেন, মেয়েকে বিয়ে দেওয়ার সময় উপহার বাবদ নগদ টাকা ও আসবাপত্র দিয়েছি। কিন্ত খাদেমুল ইসলাম জুয়া খেলে সব টাকা শেষ করে ফেলেছে। এমনকি, দফায় দফায় তাকে আরও টাকা দিয়েছি। তারপরও যৌতুকের দাবিতে আমার মেয়েকে হত্যার চেষ্টা করা হয়েছে। এ ঘটনায় মামলার করার প্রস্তুতি নিচ্ছি।

তবে অভিযোগ অস্বীকার করে খাদেমুল ইসলাম ইসলাম বার্তা২৪.কমকে বলেন, পারিবারিক দ্বন্দ্বে আমার স্ত্রী রোকসানাকে একটু চড় থাপ্পর মারা হয়েছে। এ বিষয়ে শনিবার (২ মার্চ) সন্ধ্যা পর্যন্ত স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।

এ সম্পর্কিত আরও খবর