বাবার স্বীকৃতি পেতে দ্বারে দ্বারে ঘুরছেন আল আমিন

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম | 2023-08-22 11:03:36

প্রায় ২৭ বছর আগে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বাদশা মিয়ার সাথে আমেনা বেগমের বিয়ে হয়। বছর খানেক পর আমেনার গর্ভে জন্ম নেন আল আমিন। তার জন্মের পর বাবা বাদশা বিদেশে চলে যান। কিন্তু বহু বছর পর দেশে ফিরে স্ত্রী আর সন্তানকে স্বীকৃতি দেননি তিনি।

উপজেলার বাড়াইপাড়া গ্রমের মৃত আবুল হোসেনের মেয়ে আমেনা বেগম। একই উপজেলা বড় হরিনবাড়ী গ্রামের মৃত নিজাম উদ্দিনের ছেলে বাদশা মিয়া। স্বামী বিদেশ যাওয়ার পর সন্তান নিয়ে বাবার বাড়ি বসবাস করতে থাকেন আমেনা। তার সন্তান আল আমিনের বয়স আজ প্রায় ২৫ বছর। সে এখন এক সন্তানের জনক। কিন্তু বাবার স্বীকৃতি পাননি তিনি।

কিছু দিন আগে বাদশা মিয়া দেশে ফিরেছেন। এরপর বারবার বাবার কাছে গিয়ে পিতৃপরিচয় দেওয়ার দাবি জানায় আল আমিন, স্বামীর স্বীকৃতি চান আমেনা বেগম। কিন্তু তাদের বাড়ি থেকে তাড়িয়ে দেন বাদশা মিয়া। কোনো ক্রমেই সন্তান ও স্ত্রীকে স্বীকৃতি দিতে রাজি হননি তিনি।

এমতাবস্থায় পিতার পরিচয় ও মায়ের জন্য স্বামীর স্বীকৃতি পেতে সমাজে বিভিন্ন দ্বারে দ্বারে ঘুরছেন আল আমিন ও তার মা আমেনা বেগম।

আল আমিন জানান, আজ আমি নিজে বাবা হলেও আমার বাবার কাছে সন্তান হিসেবে আমার অধিকার ও আমার মা তার স্বামীর অধিকার পাননি। আজ আমরা নিজ পরিচয় ফিরে পেতে দ্বারে দ্বারে ঘুরছি।

তবে, এ বিষয়ে বাদশা মিয়া কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ সম্পর্কিত আরও খবর