আট বছরে বাংলাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে: জার্মান রাষ্ট্রদূত

ঠাকুরগাঁও, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ঠাকুরগাঁও, বার্তা২৪.কম | 2023-08-11 00:05:54

বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত এইচ ই পিটার ফারেনহোল্টজ বলেছেন, বাংলাদেশে বিভিন্ন শ্রেণীর মানুষ একত্রে শান্তিপূর্ণভাবে বসবাস করছে। অনেক ভালো লেগেছে এই দেশের আবহাওয়া। আমি অত্যন্ত আনন্দিত যে, বিগত আট বছরে অর্থনৈতিক ও জীবনযাত্রার মান উন্নয়নসহ সকল ক্ষেত্রে বাংলাদেশে ব্যাপক হারে উন্নতি হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলোরহাট ইউনিয়নে ‘ডোমিনো স্কুল বাংলাদেশ’ -এর চতুর্থ শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে অনুরোধ করেছেন যেন এই সুন্দর দেশের সবগুলো জেলাই আমি পরিদর্শন করি। এজন্য আমি এখানে এসেছি। এই দেশের আকাশ-বাতাস খুব মুগ্ধ ও সুন্দর। এখানে দূষিত হওয়ার কিছু নেই।

ডোমিনো স্কুলের ব্যাপারে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের ছেলে-মেয়েদের একটি সুন্দর ও মানসম্মত শিক্ষা ব্যবস্থা চালু করতে কাজ করে যাচ্ছে এই ডোমিনো স্কুল। এই স্কুলের সর্বোচ্চ চেষ্টা করছে যেন সব ক্ষেত্রেই একটি ভালো মানে থাকতে পারে তারা। ডোমিনো স্কুল বাংলাদেশ ও জার্মানের মধ্যে একটি সেতুবন্ধ সৃষ্টি করেছে।

ডোমিনো স্কুল বাংলাদেশের পরিচালক সুদান শিকদারের সভাপতিত্বে এতে বক্তব্য দেন জার্মান ডোমিনো ফাউন্ডেশনের পরিচালক ফ্রিচ স্যুলার, সচিব এ্যলফ্রিডে স্যুলার, সদস্য গ্যাথরুথ স্টেডলার, সদস্য হ্যাইনরিচ স্টেডলার, ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক শীলাব্রত কর্মকার, ডোমিনো স্কুলের কান্ট্রি অ্যাডভাইসর ফরহাদ উল করিম, ডোমিনো স্কুল বাংলাদেশ খড়িবাড়ি শাখার প্রধান শিক্ষক সবুজ দেবশর্মা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর