মোটরসাইকেল ক্রয়ের ৬ ঘণ্টার মধ্যে স্কুলছাত্রের মৃত্যু

মৌলভীবাজার, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মৌলভীবাজার, বার্তা২৪.কম | 2023-08-24 08:55:58

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মোটরসাইকেল ক্রয়ের এক ঘণ্টার মধ্যেই দুর্ঘটনায় শিকার হয় আলী হাসান (১৬) নামের এক স্কুল ছাত্র। দুর্ঘটনার পাঁচ ঘণ্টা পর মৃত্যু হয়েছে তার। সবমিলিয়ে মোটরসাইকেল ক্রয়ের ছয় ঘণ্টার মধ্যেই মারা যায় ওই স্কুলছাত্র। নিহত ওই ছাত্র শহরের শাহ মোস্তফা জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের চলতি বছরের এসএসসি পরীক্ষা সম্পন্ন করেছে। 

জানা যায় শনিবার (৯ মার্চ) আলী হাসান দুপুর ২টায় শহরের কোর্ট রোডে মোটরসাইকেল চালানো অবস্থায় রিকশার সাথে ধাক্কা লেগে উল্টে গিয়ে মাথায় প্রচণ্ড আঘাত পায়।

প্রাথমিক অবস্থায় শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসারত অবস্থায় রাত ৮ ঘটিকায় কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

পারিবারিক ও স্কুল সূত্রে জানা যায়, আলী হাসান এ বছর শহরের শাহ মোস্তফা জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। শনিবার দুপুর এক ঘটিকায় তার মামা তাকে শ্রীমঙ্গল থেকে ডিসকভারি মোটরসাইকেলটি ক্রয় করে দেন।

ঠিক এক ঘণ্টা পর সে বাসা থেকে সাইকেল নিয়ে শহরে আসা অবস্থায় বাসার পাশেই কোর্ট রোডে দুর্ঘটনার স্বীকার হয়। সে শহরের কোর্ট রোডের মোঃ দেলোয়ার হোসেন (দুবাই প্রবাসী) এর একমাত্র ছেলে ছিল।

স্কুলের প্রধান শিক্ষক আবু তাহের শাহেদ গাজী জানান, সে অত্যন্ত মেধাবী ছাত্র ছিল। তার অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

রোববার দুপুর দুইটার দিকে থানা জামে মসজিদে তার প্রথম জানাজার নামাজ সম্পন্ন হয়। সোমবার তার বাবা প্রবাস থেকে ফিরে আসলে দ্বিতীয় জানাজার পর নিজ বাড়ি জানাউড়া গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তার মৃত্যুতে সহপাঠীসহ শ্রীমঙ্গলের সর্ব মহলে শোকের ছায়া নেমে এসেছে।

এ সম্পর্কিত আরও খবর