উপজেলা নির্বাচনকে ঘিরে ব্যস্ত ছাপাখানার মালিক-শ্রমিকরা

, দেশের খবর

মাসুদুর রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-28 13:09:29

উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে শহর থেকে গ্রামাঞ্চল এখন সরগরম। তৃতীয় ধাপে গোপালগঞ্জ জেলার ৫টি উপজেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা প্রতীক সম্বলিত পোষ্টার ছাপাতে ছুটছেন ছাপা খানায়।

ফলে ব্যস্ত সময় পার করছেন জেলার ছাপা খানার মালিক ও কর্মচারীরা। তবে এবার গত নির্বাচনগুলোর ক্ষতি পুষিয়ে নিতে পারবে বলে মনে করছেন তারা।

আগামী ২৪ মার্চ গোপালগঞ্জের ৫টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের দুর্গ হলেও এ জেলায় দলীয় মনোনয়ন না দেয়ায় ও বিএনপি নির্বাচনে না আসলেও এ নির্বাচনে ৬৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পরপরই নির্বাচনী প্রচারণার প্রধান অনুষঙ্গ প্রতীক সম্বলিত পোস্টার ছাপাতে ব্যস্ত প্রার্থীরা।

জেলার ছোট-বড় মিলিয়ে শতাধিক প্রেসে এসব পোস্টার করছেন তারা। প্রার্থীরা কে কার আগে এলাকায় পোস্টার দিতে পারেন এ প্রতিযোগিতাও রয়েছে। প্রার্থীদের পোস্টার করার কারণে এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন ছাপা খানার শ্রমিকরা। অল্প সময়ের মধ্যে পোস্টার ডেলিভারি দিতে দিন পার করে রাত জেগে কাজ করতে হচ্ছে তাদের। সেই সাথে অতিরিক্ত মজুরি পাচ্ছেন তারা।

এদিকে গত দুটি স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় লোকসান গুণতে হয়েছিল ছাপা খানার মলিকদের। তবে এবার গোপালগঞ্জ জেলায় আওয়ামী লীগের দলীয় প্রতীকে নির্বাচন না হওয়ায় প্রার্থী সংখ্যা বেড়েছে। বেড়েছে পোস্টার ছাপার কাজ। যে কারণে লোকসান কাটিয়ে লাভের আশা করছেন তারা। সারা বছর কাজ না থকলেও নির্বাচনকে ঘিরে কর্মচঞ্চল রয়েছে গোপালগঞ্জ জেলার ছাপা খানাগুলো।

এ সম্পর্কিত আরও খবর