পাবনায় হিন্দু পরিবারের জায়গা দখলের অভিযোগ

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪.কম | 2023-08-29 22:35:43

পাবনা শহরের শালগাড়িয়া মহল্লায় হিন্দু পরিবারের বাড়ির জায়গা ষড়যন্ত্র করে দখলের চেষ্টা চলছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে সম্প্রতি ভুক্তভোগী স্থানীয় কেজি সাহা রোডের মৃত অসিত বসাক সাহা চৌধুরীর ছেলে রতন বসাক সাহা চৌধুরী পাবনা সদর থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, শালগাড়িয়া মৌজার আরএস খতিয়ান নং- ৩৩ এর ৮২৭১, ৮২৩৬, ৮২৩৮ ও ৮২৪৮ নং দাগের মোট .৩১৪৮ একর জমির বসত বাড়ি পৈত্রিক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘ দিন ধরে ভোগ-দখলসহ বসবাস করে আসছেন রতন কুমার সাহা চৌধুরী। চলতি বছরের ১৬ জানুয়ারি বিকাল ৫টার দিকে একই এলাকার মনোয়ারুল ইসলামের ছেলে মাসুদ পারভেজ মনা ও আব্দুস সালামের ছেলে মিজানুর রহমান প্রিন্সের নেতৃত্বে অজ্ঞাত একদল লোক সশস্ত্র অবস্থায় রতন বসাকদের বাড়িতে জোরপূর্বক প্রবেশ করে। তারা ওই বাড়ির জায়গা জমি নিজেদের দাবি করে রতন বসাকসহ ওই বাড়ির অন্য বাসিন্দাদের ঘরবাড়ি ছেড়ে দিতে বলে।

ঘটনার পর থেকে ‘ওয়ারিশ সূত্রে প্রাপ্ত’ জমির দখল ও পরিবার পরিজনের জীবনের নিরাপত্তা রক্ষায় পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন রতন বসাক সাহা চৌধুরী।

ভূক্তভোগী পরিবারের দাবি, থানায় অভিযোগ দায়ের করা হলেও প্রশাসনের কোনো তৎপরতা নেই। ফলে তারা নিরাপত্তাহীনতায় রয়েছেন।

তবে, এ ঘটনায় অভিযুক্ত মিজানুর রহমান প্রিন্স বার্তা২৪.কমকে বলেন, ওই জমি অর্পিত সম্পত্তি। সেটি সরকারের কাছ থেকে তারা লিজ নিয়েছেন। লিজ নেওয়ার পর তারা রতন বসাককে জমি থেকে সরে যেতে বলেন। কিন্তু রতন তা না করে উল্টো কোর্টে রিট করেছেন। বর্তমানে বিষয়টি বিচারাধীন আছে।

এ ব্যাপারে পাবনা সদর থানার ওসি ওবাইদুল হক বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তাধীন আছে।

এ সম্পর্কিত আরও খবর