সমর্থকদের টাকায় চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা

গাইবান্ধা, দেশের খবর

তোফায়েল হোসেন জাকির, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম | 2023-09-01 16:04:24

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গাইবান্ধার সাদুল্লাপুরের চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী মাঠে প্রচারণা চালাচ্ছেন। এর একজন আজিজার রহমান বিএসসি। ঘোড়া প্রতীকের এই স্বতন্ত্র প্রার্থী বাইসাইকেল চালিয়ে আর হাতে হ্যান্ডমাইক নিয়ে ভোটের মাঠে ঘুরে বেড়াচ্ছেন। তবে তার নির্বাচন সংক্রান্ত ব্যয় বহন করছে তার সমর্থিত কর্মী ও ভোটাররা।

নির্বাচনী এলাকা ঘুরে জানা গেছে, চেয়ারম্যান পদপ্রার্থী আজিজার রহমান বিএসসির অর্থ না থাকলেও মনটা অনেক বড় এবং একজন সাদা মনের মানুষ। তাকে এবারে নির্বাচিত করার লক্ষ্যে কর্মী সমর্থকরা নিজ অর্থ খরচ করছেন তার নির্বাচনী প্রচারণায়।

প্রার্থীর ভালোবাসার টানে কেউ দিচ্ছেন টাকা, কেউবা দিচ্ছেনে যানবাহন সুবিধা, আবার কেউ দিচ্ছেন চাল-ডালসহ ক্ষেতের আলু ও অন্যান্য খরচাদি।

এ বিষয়ে আজিজার রহমান বার্তা২৪.কমকে বলেন, ‘আমি জনগণের সেবক হয়ে কাজ করতে চাই। কিন্ত আমার সাধ্য খুবই সীমিত। তবুও দৃঢ় মনোবল নিয়ে নির্বাচনে নেমেছি। কিছু সংখ্যক ভোটারের সার্বিক সহযোগিতা পেয়ে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করে আসছি। ভোটে আমি নির্বাচিত হলে উপজেলার নানা ধরনের উন্ননয়নসহ জনসাধারণের পাশে থেকে কাজ করে যাব।’

সাদুল্লাপুর উপজেলা নির্বাচনে বাকি চার চেয়ারম্যান প্রার্থী হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহারিয়া খাঁন বিপ্লব, মোটরসাইকেল প্রতীকের বিদ্রোহী প্রার্থী যুবলীগের সভাপতি আবু সাআদাত শাহ মো. ফজলুল হক রানা, কাপ-পিরিচ প্রতীকের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মতিয়ার রহমান সরকার, আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আকতার বানু লাকী।

একাংশ ভোটারদের মতে , সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এবারে লড়াই হবে সাহারিয়া খাঁন বিপ্লব ও ফজলুল হক রানার মধ্যে। ফলে দ্বিমুখী লড়াই হওয়ার সম্ভবনা রয়েছে।

অপরদিকে কিছু ভোটার জানান, সাহারিয়া খাঁন বিপ্লব, আবু ফজলুল হক রানা, আকতার বানু লাকী ও আজিজার রহমানের মধ্যে লড়াই হতে পারে। সবমিলিয়ে এবার কে হারবে, কে জিতবে এ নিয়ে সর্বত্র চলছে আলোচনা-সমালোচনা। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সাদল্লাপুর উপজেলার ১১ ইউনিয়নে ২ লাখ ২৩ হাজার ৬৯৫ জন ভোটার তাদের ভোটধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯ হাজার ৬৬১ এবং মহিলা ভোটার ১ লাখ ১৪ হাজার ৩৪ জন।

সাদুল্লাপুর উপজেলা নির্বাচন অফিসার লুৎফর রহমান জানান, আগামী ১৮ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর