পৌরসভার পাইপ ফেটে পানির অপচয়, দেখার কেউ নেই

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা২৪.কম | 2023-08-24 08:28:58

সরবরাহ লাইনের পাইপ ফেটে পানির অপচয় হচ্ছে দিনের পর দিন। অথচ দেখার কেউ নেই। পৌর কর্তৃপক্ষ ও স্থানীয় জনপ্রতিনিধিও রয়েছেন নীরব। ফলে গত দুই সপ্তাহ ধরে দিনে তিনবার পৌরসভার সরবরাহ করা বিশুদ্ধ পানির অপচয় হচ্ছে।

শনিবার (১৬ মার্চ) বগুড়া শহরের নিশিন্দারা শৈলার পাড়ায় বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) পেছনে পানি অপচয়ের এ দৃশ্য চোখে পড়ে।

স্থানীয়রা জানান, বিটাকের সীমানা প্রাচীর নির্মাণ কাজ চলাকালে পুকুর পাড়ের একটি মেহগনি গাছ অপসারণের প্রয়োজনীয়তা দেখা দেয়। এ সময় গাছটি কাটতে গিয়ে কুড়ালের আঘাতে পৌরসভার আন্ডার গ্রাউন্ড পানির পাইপ লাইন ফেটে যায়। ওইদিন থেকে গত দুই সপ্তাহ ধরে ফেটে যাওয়া অংশ দিয়ে তীব্র গতিতে পানি বের হচ্ছে। এ ঘটনার পর দুই সপ্তাহ পার হচ্ছে, কিন্তু স্থানীয় জনপ্রতিনিধি কিংবা পৌরসভার সংশ্লিষ্ট কেউ খবর নেননি। এমনকি কেউ দেখতেও আসেননি।

বগুড়া পৌরসভা সূত্র জানায়, শহরের বিভিন্ন স্থানে বসানো ডিপ-টিউবওয়েল দিয়ে উত্তোলন করা ভূগর্ভস্থের বিশুদ্ধ পানি পাইপ লাইনের মাধ্যমে পুরো শহরে সরবরাহ করা হয় দিনে তিনবার। প্রতিদিন সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ৭টা, দুপুর ১২টা থেকে ১টা এবং বিকেল ৪টা থেকে সাড়ে ৪টায় এই পানি সরবরাহ করা হয়। এই আড়াই ঘণ্টা সরবরাহ করা পানি বিভিন্ন বাসা বাড়িতে খাবার এবং নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহার করা হয়।

পাইপ লাইন ফেটে পানি অপচয়ের ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি পৌরসভার ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ‘পাইপ ফেটে পানি অপচয় হচ্ছে সেটা শুনেছি। বিষয়টি পৌরসভার সংশ্লিষ্ট বিভাগকে জানানো হয়েছে। তারা ২-১ দিনের মধ্যে পাইপ মেরামত করে দেবে।’

বগুড়া পৌরসভার পানি সরবরাহ বিভাগের সহকারী প্রকৌশলী কামরুল হাসান নীরব বার্তা২৪.কমকে জানান, জনবল সংকটের কারণে মেরামত করা যাচ্ছে না। রোববার (১৬ মার্চ) পাইপ মেরামত করার উদ্যোগ নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর